EFT-তে এমপিও শিক্ষকদের বেতন : ডেমো উপস্থাপনের সভা আজ -

EFT-তে এমপিও শিক্ষকদের বেতন : ডেমো উপস্থাপনের সভা আজ

SS iT Computer

ইএফটিতে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন দেয়ার জন্য ডেমো উপস্থাপনের সভা ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সভাটির আয়োজন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, গত সেপ্টেম্বর মাসে অর্থ মন্ত্রণালয়ের সাথে এক সভায় এমপিওভুক্ত শিক্ষকদের বেতন ইএফটিতে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ইএফটিতে এমপিওর টাকা দিতে শিক্ষকদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর। ৯ ধরণের তথ্য সংগ্রহ করে প্রস্তুত থাকতে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষক কর্মচারীদের।

মন্ত্রণালয় সূত্র শিক্ষাডটকমকে জানায়, শিক্ষকদের এমপিও টাকা ইএফটিতে দিতে ডেমো উপস্থাপনে সোমবার এক সভার আয়োজন করা হয়েছিল। কিন্তু সভাটি অনুষ্ঠিত হয়নি। আগামীকাল মঙ্গলবার সভাটি অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সভায় ইএফটিতে এমপিও শিক্ষকদের বেতন দেয়ার প্রক্রিয়ার ডেমো উপস্থাপন করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন সভায় উপস্থিত থাকবেন বলে জানা গেছে। ডেমোতে সবকিছু ঠিকঠাক থাকলে সিদ্ধান্ত হবে কখন ইএফটি চালু হবে।

এদিকে শিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সেলের কয়েকজনের বিরুদ্ধে ইএফটিতে বেতন প্রক্রিয়া নানাভাবে বিলম্বিত করার জন্য নানা ফন্দি করার অভিযোগ করছেন শিক্ষকরা।

এর আগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে দেয়ার কাজ শুরু হয়েছে। প্রক্রিয়াটি করতে গিয়ে ঘুষ-দুর্নীতিসহ নানা অভিযোগ পাওয়া গেছে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.