৬৪ হাজার স্কুলে স্লিপের ১৮৮ কোটি টাকা বরাদ্দ - আজকের শিক্ষা || ajkershiksha.com

৬৪ হাজার স্কুলে স্লিপের ১৮৮ কোটি টাকা বরাদ্দ

SS iT Computer

৬৪ হাজার স্কুলে স্লিপের ১৮৮ কোটি টাকা বরাদ্দ:: ২০২১-২২ অর্থবছরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপ কার্যক্রমের ব্যয় নির্বাহের জন্য ১৮৭ কোটি ৮২ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। পিইডিপি-৪ এর সাব কম্পোনেন্ট স্লিপ বাস্তবায়নে ৬৩টি জেলার ৬৪ হাজার ৪৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে এ টাকা বরাদ্দ দেয়া। এ টাকা ব্যয়ের মঞ্জুরী দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

উপজেলা শিক্ষা কর্মকর্তাদের বরাদ্দ দেয়া টাকা থেকে সাধারণ অনুদান উপখাতের ১৮৭ কোটি ৮২ লাখ ৫২ হাজার টাকা বরাদ্দ ও ব্যয়ের মাঞ্জুরী দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ২০২১-২২ অর্থ বছরের ২য় পর্যায়ে পিইডিপি-৪ এর সাব কম্পোনেন্ট স্লিপের বরাদ্দ থেকে এ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। গত মঙ্গলবার এ টাকা বরাদ্দ ও ব্যয়ের মাঞ্জুরী দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, স্লিপের টাকা ব্যয়ের কিছু শর্ত দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। শর্ত হিসেবে বলা হয়েছে, প্রতিটি ব্যয়ের মোট বিলের ৬৪ দশমিক ৮০ শতাংশ টাকা জিওবি এবং ৩৫ দশমিক ২০ শতাংশ টাকা আরপিএ বাবদ ব্যয় নির্বাহ করতে হবে। অতিরিক্ত টাকা উত্তোলন বা ব্যয় করা যাবে না। অগ্রিম টাকা তোলা যাবে না। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে তালিকা ও নির্দেশনা অনুসারে এ টাকা ব্যয় করতে হবে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.