২০ মাস পর খুললো পশ্চিমবঙ্গের শিক্ষাপ্রতিষ্ঠান - আজকের শিক্ষা || ajkershiksha.com

২০ মাস পর খুললো পশ্চিমবঙ্গের শিক্ষাপ্রতিষ্ঠান

SS iT Computer

২০ মাস পর খুললো পশ্চিমবঙ্গের শিক্ষাপ্রতিষ্ঠান: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পশ্চিমবঙ্গে বন্ধ হয়ে যাওয়া স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় আজ মঙ্গলবার থেকে খুলছে। ২০ মাস পর করোনা বিধিনিষেধ মেনে খুলছে রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠান।

গত কয়েক দিন থেকে রাজ্যে করোনার প্রকোপ অনেকটা কমে আসায় রাজ্য সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ ২৪ ঘণ্টার বুলেটিনে গতকাল রোববার রাতে বলা হয়েছে, এই রাজ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮৭৫ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। এই নিয়ে এই রাজ্যে করোনায় মৃত্যু হলো ১৯ হাজার ৩২৪ জনের। আর সংক্রমণ শনাক্ত হয়েছে ১৬ লাখ ৪ হাজার ১৯৩ জনের।

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার নিম্নমুখী হওয়ায় কলকাতাসহ রাজ্যের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আজ অষ্টম শ্রেণি থেকে বিশ্ববিদ্যালয় স্তর পর্যন্ত ক্লাস শুরু হবে।

গতকাল রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছেন, নিচু শ্রেণির ক্লাসও শিগগির খুলে দেওয়া হবে।

এর আগে, রাজ্যে করোনা গ্রাফ নিম্নমুখী থাকায় গত ২৬ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গের শিলিগুড়িতে রাজ্যের প্রশাসনিক বৈঠকে যোগ দিয়ে ঘোষণা দিয়েছিলেন, করোনা বিধিনিষেধ মেনে ১৬ নভেম্বর থেকে রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পশ্চিমবঙ্গ সরকার গত বছরের ১৬ মার্চ থেকে রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে।

মুখ্যমন্ত্রী রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীকে নির্দেশ দিয়েছেন, রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠান যথাযথ পরিষ্কার ও স্যানিটাইজ করে খোলার ব্যবস্থা করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে ঢুকতে হবে করোনা বিধিনিষেধ মেনে। এই করোনা বিধিনিষেধ মানতে হবে রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.