১২ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস, সব অনুষ্ঠান হবে অনলাইনে - আজকের শিক্ষা || ajkershiksha.com

১২ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস, সব অনুষ্ঠান হবে অনলাইনে

SS iT Computer

১২ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস, সব অনুষ্ঠান হবে অনলাইনে: আগামী ১২ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস। জাবি দিবসের সব অনুষ্ঠান সশরীরের পরিবর্তে সংক্ষিপ্ত আকারে অনলাইনে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সারা দেশ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাসের সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় তার বিস্তার ও নতুন ভ্যারিয়েন্ট অমিক্রন প্রতিরোধে সতর্কতা বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, দিবসটি উপলক্ষে সকাল দশটায় জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে। বিজনেস স্টাডিজ চত্বরে অনলাইনে যুক্ত হয়ে এ অনুষ্ঠান উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানের পর সকাল দশটা ৪০ মিনিটে শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। বেলা এগারোটা ৫ মিনিটে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান, এগারোটা ৩৫ মিনিটে একক পরিবেশনা, এগারোটা ৫০ মিনিটে রঙ্গন-মাইম একাডেমি পরিবেশিত মূকাভিনয়, বারোটা ১০ মিনিটে বাংলাদেশের পুতুলনাট্য গবেষণা ও উন্নয়ন কেন্দ্রের পরিবেশনায় পুতুল নাট্য মঞ্চায়ন হবে।
বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, বিশ্ববিদ্যালয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানে অনলাইনে সকলকে অংশগ্রহণ করতে হবে। এ জন্য লিংক ও জুম আইডি (অনুষ্ঠানের লিংক : https://bdren.zoom.us/s/7968013991 আইডি : 7968013991) প্রকাশ করা হয়েছে।

১৯৭০-১৯৭১ শিক্ষাবর্ষে ৪ জানুয়ারি অর্থনীতি, ভূগোল, গণিত ও পরিসংখ্যান-এই চারটি বিভাগে ভর্তিকৃত (প্রথম ব্যাচে) ১৫০ জন ছাত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হলেও ১৯৭১ খ্রিষ্টাব্দের

১২ জানুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের গভর্নর ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রিয়ার অ্যাডমিরাল এস এম আহসান এ বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন করেন। এ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য ছিলেন বিশিষ্ট রসায়নবিদ অধ্যাপক ড. মফিজ উদ্দিন আহমদ।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.