সাত কলেজের মাস্টার্স ফাইনাল পরীক্ষা ফেব্রুয়ারিতে - আজকের শিক্ষা || ajkershiksha.com

সাত কলেজের মাস্টার্স ফাইনাল পরীক্ষা ফেব্রুয়ারিতে

SS iT Computer

সাত কলেজের মাস্টার্স ফাইনাল পরীক্ষা ফেব্রুয়ারিতে: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা চলতি বছরের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হবে।

রোববার ( ২ জানুয়ারি) সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনার দীর্ঘ ছুটির ক্ষতি কাটিয়ে উঠতে আমরা যত দ্রুত সম্ভব পরীক্ষাগুলো নিয়ে নিচ্ছি। এখন আর এক বর্ষের সঙ্গে অন্য বর্ষের তুলনার কোনো সুযোগ নেই। এক বর্ষের পরীক্ষার পর ফলাফল প্রকাশ হওয়া পর্যন্ত অন্য বর্ষের পরীক্ষা আটকে রাখারও সুযোগ নেই।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা গেছে, ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফরম পূরণ জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে শুরু হতে পারে। পরীক্ষা ফেব্রুয়ারি মাসের শেষের দিকে শুরু হবে।

একই সঙ্গে ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের বিশেষ পরীক্ষাও ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি শুরু হওয়ার কথা রয়েছে।

প্রচলিত শিক্ষার মানোন্নয়নে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজধানী ঢাকার পুরোনো সাতটি সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। অধিভুক্তির পর থেকে এসব কলেজে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি, প্রশ্ন প্রণয়ন, পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রকাশ, চূড়ান্ত সার্টিফিকেট দেওয়াসহ শিক্ষা সম্পর্কিত বিষয়গুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ই দেখভাল করছে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.