সাত কলেজকে শোকজ- শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের ব্যবস্থা না নেওয়ায় - আজকের শিক্ষা || ajkershiksha.com

সাত কলেজকে শোকজ- শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের ব্যবস্থা না নেওয়ায়

SS iT Computer

শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের ব্যবস্থা না নেওয়ায় সাতটি কলেজকে শোকজ করেছে ঢাকা বোর্ড। এ কলেজগুলো ২০১৯-২০ শিক্ষাবর্ষে রেজিস্ট্রেশন করা মোট ১২জন শিক্ষার্থীর বিভাগ পরিবর্তনের আবেদন করেনি। তাই, কলেজগুলোর অধ্যক্ষদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকা বোর্ড থেকে কলেজগুলোর অধ্যক্ষকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে।

শোকজ করা কলেজগুলো হলো, রাজধানীর খিলগাঁওয়ের ঢাকা ইস্টার্ন কলেজ, গুলশানের গ্লাজগো কমার্স কলেজ, গাজীপুরে অক্সফোর্ড কলেজ, গাজীপুর সদরের ইউনাইটেড কলেজ, নরসিংদীর রায়পুরের সরকারি আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ, কিশোরগঞ্জের পাকুন্দিয়ার হোসেন্দী আদর্শ ডিগ্রি কলেজ এবং রাজবাড়ীর বালিয়াকান্দির মীর মশাররফ হোসেন ডিগ্রি কলেজ।

জানা গেছে কলেজগুলোর মধ্যে রাজধানীর খিলগাঁওয়ের ঢাকা ইস্টার্ন কলেজ তিন জন শিক্ষার্থীর বিভাগ পরিবর্তনের আবেদন করেনি। গুলশানের গ্লাজগো কমার্স কলেজ দুইজন শিক্ষার্থীর বিভাগ পরিবর্তনের আবেদন করেনি।

গাজীপুরে অক্সফোর্ড কলেজ একজন শিক্ষার্থীর, গাজীপুর সদরের ইউনাইটেড কলেজ একজন শিক্ষার্থীর, নরসিংদীর রায়পুরের সরকারি আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ একজন শিক্ষার্থীর, কিশোরগঞ্জের পাকুন্দিয়ার হোসেন্দী আদর্শ ডিগ্রি কলেজে দুই জন শিক্ষার্থীর এবং রাজবাড়ীর বালিয়াকান্দির মীর মশাররফ হোসেন ডিগ্রি কলেজ দুই জন শিক্ষার্থীর বিভাগ পরিবর্তনের আবেদন করেনি।

গত ২ নভেম্বর বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়েছে, কলেজগুলো ২০১৯-২০ শিক্ষাবর্ষে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের যথাসময়ে বিভাগ পরিবর্তনের আবেদন বা ব্যবস্থা গ্রহণ না করায় সংশ্লিষ্ট কলেজগুলোর অধ্যক্ষের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার ব্যাখ্য আগামী সাত কর্মদিবসের মধ্যে দাখিল ও বোর্ড চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ করতে অনুরোধ করা হলো।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.