সরকারি স্কুলে লটারিতে নির্বাচিতদের ভর্তি ২৩ ডিসেম্বরের মধ্যে, বেসরকারিতে ২৭ - আজকের শিক্ষা || ajkershiksha.com

সরকারি স্কুলে লটারিতে নির্বাচিতদের ভর্তি ২৩ ডিসেম্বরের মধ্যে, বেসরকারিতে ২৭

SS iT Computer

সরকারি স্কুলে লটারিতে নির্বাচিতদের ভর্তি ২৩ ডিসেম্বরের মধ্যে, বেসরকারিতে ২৭: মহানগর ও জেলা পর্যায়ের সরকারি-বেসরকারি স্কুলে শিক্ষার্থী ভর্তির লটারি ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে। ৪০৫টি সরকারি স্কুলে ভর্তির জন্য ৭৫ হাজার ৯৬৯ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন। আর বেসরকারি ২ হাজার ৯০৭টি স্কুলে ভর্তির জন্য লটারিতে নির্বাচিত হয়েছেন ২ লাখ ৭৬ হাজার শিক্ষার্থী। আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত সরকারি স্কুলে লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করা হবে। আর ২৭ সোমবার পর্যন্ত বেসরকারি স্কুলের লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করা হবে। আর ৩০ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে নির্ধারিত সময়ে ভর্তি প্রক্রিয়া শেষ করে সরকারি-বেসরকারি স্কুলগুলোকে বলা হয়েছে।

মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে সরকারি বেসরকারি স্কুলগুলোর প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ১৮ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত এবং অপেক্ষমান তালিকা থেকে ২৩ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ভর্তি করা হবে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে ২১ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের এবং অপেক্ষমান তালিকা থেকে ২৮ থেকে ৩০ ডিসেম্বর শিক্ষার্থী ভর্তি করা হবে। ডিজিটাল লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের (কোটাসহ) ভর্তি গ্রহণের সময় সব কাগজপত্রের সত্যতা যাচাই করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

তাই, ডিজিটাল লটারির মাধ্যমে সরকারি-বেসরকারি স্কুলে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে স্কুলগুলোকে বিশেষ অনুরোধ জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

গত ১৫ ডিসেম্বর সরকারি স্কুলে ও ১৯ ডিসেম্বর বেসরকারি স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত হয়েছে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.