সভাপতির বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ - আজকের শিক্ষা || ajkershiksha.com

সভাপতির বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ

SS iT Computer

সভাপতির বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ: বকশীগঞ্জের মেরুরচর ইউনিয়নের কলকিহারা পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি দেলোয়ার হোসেনের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ উঠেছে। গত চার নভেম্বর তিনটি মেহগনি গাছ কেটে ফেলেন তিনি। তবে স্থানীয়দের চাপে গাছগুলো নিয়ে যেতে পারেননি।

জানা গেছে, ১৯৭৩ সালে কলকিহারা পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়টি স্থাপন করা হয়। বর্তমানে বিদ্যালয়ের শিক্ষার্থী সংখ্যা ৩০০ জন। দীর্ঘদিন আগে স্কুলের মাঠে মেহগনি, ইউক্যালিপ্টাসসহ বিভিন্ন জাতের গাছ রোপণ করা হয়। কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই গত ৪ নভেম্বর তিনটি মেহগনি গাছ কাটেন সভাপতি দেলোয়ার হোসেন। তবে বিদ্যালয় চত্বর থেকে গাছগুলো নিয়ে যেতে পারেননি তিনি। এ ঘটনায় এলাকাবাসী ও শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনছুরা শারমিন বলেন, যেদিন গাছগুলো কাটা হয়েছে সেদিন স্কুল বন্ধ ছিল। সভাপতি কাউকে কিছু না জানিয়ে গাছগুলো কেটেছেন। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দেলোয়ার হোসেনের দাবি, বিদ্যালয়ের উন্নয়নকাজের জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে অবহিত করেই গাছগুলো কাটা হয়েছে। তবে এ বিষয়ে সরকারিভাবে কোনো অনুমোদন নেওয়া হয়নি বলে জানান তিনি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা রাশিদা বেগম জানান, বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে কোনো ধরনের অনুমতি দেওয়া হয়নি। গাছ কাটার পর প্রধান শিক্ষক তাকে মৌখিকভাবে বিষয়টি অবহিত করেছেন। তিনি গাছগুলো প্রধান শিক্ষকের হেফাজতে রাখতে বলেছেন। পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা বলেন, অনুমতি ছাড়া সরকারি প্রতিষ্ঠানের গাছ কাটার সুযোগ নেই। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.