শিল্পকলায় ৩ দিনব্যাপী নাট্যোৎসব - আজকের শিক্ষা || ajkershiksha.com

শিল্পকলায় ৩ দিনব্যাপী নাট্যোৎসব

SS iT Computer

শিল্পকলায় ৩ দিনব্যাপী নাট্যোৎসব: নাট্যোৎসববাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার ৩টি মিলনায়তনে শুরু হচ্ছে পদাতিক নাট্য সংসদের ৩ দিনব্যাপী নাট্যোৎসব
বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার ৩টি মিলনায়তনে শুরু হচ্ছে পদাতিক নাট্য সংসদের ৩ দিনব্যাপী নাট্যোৎসব। এছাড়া আগামীকাল জাতীয় নাট্যশালার মূল হলে উৎসবের উদ্বোধন উপলক্ষে আলোচনা এবং সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

‘নাটক হোক জীবনযুদ্ধের হাতিয়ার, নাটক হোক জীবনের প্রকাশিত সত্য’—প্রতিপাদ্য নিয়ে অনেক বছর ধরে নাট্যচর্চা করে আসছে পদাতিক নাট্য সংসদ। দলের প্রতিষ্ঠা সদস্যদের অন্যতম প্রয়াত সৈয়দ বদরুদ্দীন হোসাইন। এই নাট্য ব্যক্তিত্বের স্মরণে প্রায় প্রতিবছরই নাট্যোত্সবের আয়োজন করে পদাতিক। এ বছর এর এক যুগপূর্তি উপলক্ষে এই উ’সবটি আয়োজন করা হচ্ছে। উত্সবের প্রথমদিন সন্ধ্যা ৭টায় মঞ্চস্হ হবে অনুস্বর নাট্যদলের নাটক ‘তিনকড়ি’, পদাতিক নাট্য সংসদের ‘কালরাত্রী’ ও শব্দ নাট্যচর্চা কেন্দ্রের ‘রাইফেল’ নাটকের মঞ্চায়িত হবে।

উৎসবের দ্বিতীয় দিন ঢাকা থিয়েটারের নাটক ‘একটি লৌকিক অথবা অলৌকিক স্টিমার‘, পদাতিক নাট্য সংসদের ‘গুনজান বিবির পালা’ ও আরণ্যক নাট্যদলের ‘কহে ফেসবুক’ নাটক মঞ্চস্হ হবে। ২৫ ডিসেম্বর উৎসবের শেষদিন থিয়েটার আরামবাগের নাটক ‘দৌপদী পরম্পরা’, থিয়েটার ফ্যাক্টরির ‘আষাঢ়ষ্য প্রথম দিবসে’ ও থিয়াট্রন ঢাকার ‘সিচুয়ানের সুকন্যা’ নাটকের মঞ্চায়ন হবে। এছাড়া উৎসব চলাকালে প্রতিদিন বিকেল ৪টা ৩০মিনিট থেকে জাতীয় নাট্যশালার বহিরাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে বিভিন্ন সাংষ্কৃতিক সংগঠন।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.