শিক্ষা ব্যবস্থা আমূল পরিবর্তন করা হচ্ছে : শিক্ষামন্ত্রী - আজকের শিক্ষা || ajkershiksha.com

শিক্ষা ব্যবস্থা আমূল পরিবর্তন করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

SS iT Computer

শিক্ষা ব্যবস্থা আমূল পরিবর্তন করা হচ্ছে : শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষাব্যবস্থাকে আমূল পরিবর্তন করা হচ্ছে। সবাই যেন দক্ষ যোগ্য মানুষ হতে পারে ও দেশের সুনাগরিক, বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিবান্ধব হতে পারে। শিক্ষার্থীরা যেন শুধু চাকরির পেছনে না ঘুরে নিজেরাই কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে, সে লক্ষ্যেই এ পরিবর্তন আনা হচ্ছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার জমশেদ আলী উচ্চবিদ্যালয়ের নবনির্মিত ২৭৩ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে চারতলা ভবন পরিদর্শনে এসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সত্য স্বপন চক্রবর্তীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, মুক্তাগাছা পৌরসভার মেয়র বিল্লাল হোসেন সরকার, স্কুল প্রতিষ্ঠাতার ছেলে লন্ডন প্রবাসী আনছার উদ্দিন, তার মেয়ে সুজানা আনছার, স্কুলের প্রধান শিক্ষক খুরশেদ আলম, উপজেলার তারাটি ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আরিফ রব্বানী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক শফিউল করিম প্রমুখ।

এর আগে শিক্ষামন্ত্রীকে মুক্তাগাছা উপজেলা প্রশাসনের মাঠে জেলা পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। তার আগে তিনি সরকারি আরকে উচ্চবিদ্যালয় মাঠে স্কুল পর্যায়ের শীতকালীন খেলার উদ্বোধন করেন।

এ ছাড়া তিনি মুক্তাগাছা মহাবিদ্যালয় ও সরকারি শহীদ স্মৃতি কলেজের নির্মিত ভবন পরিদর্শন করেন। তার সঙ্গে ছিলেন সরকারি কলেজর অধ্যক্ষ আলী ইদ্রিস ও মুক্তাগাছা মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাপস কুমার সাহা। অনুষ্ঠান শেষে তিনি দেশীয় পিঠার স্বাদ গ্রহণ করেন।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.