শিক্ষকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা - আজকের শিক্ষা || ajkershiksha.com

শিক্ষকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

SS iT Computer

শিক্ষকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা: হাট-বাজারে চাঁদাবাজির অভিযোগ এনে এক কলেজ শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন এক ব্যবসায়ী। কুড়িগ্রাম সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই কলেজ প্রভাষকসহ দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী ব্যবসায়ী আব্দুল মালেক।

মামলার আসামী হলেন, দাঁতভাঙ্গা স্কুল অ্যান্ড কলেজের আইসিটি বিষয়ের প্রভাষক মো. মোজাফ্ফর হোসেন। তিনি ইউনিয়ন শাখার যুবলীগ সাধারণ সম্পাদক এবং রৌমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান। অপর আসামী দাঁতভাঙ্গা হাট-বাজারের ইজারাদার মো. এরশাদুল হক।

গত ২৭ অক্টোবর মামলাটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলী গ্রহণ করে আগামী ৩০ নভেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৭ সেপ্টেম্বর রাতে ক্ষুদ্র্র ব্যবসায়ী ছক্কু মিয়া, বদিউজ্জামান, লাভলু মিয়া, মোকছেদ আলী, দুলু মিয়া, লৎফর আলী, আব্দুল মালেকসহ অনেকের কাছে ২ হাজার থেকে ৫ হাজার টাকা জোরপূর্বক অবৈধভাবে চাঁদা আদায় করেন আসামীরা। সরকারি নির্ধারিত টোলের চেয়ে অতিরিক্ত টাকাও দাবি করেন তারা। অতিরিক্ত টোল না দিলে ইজারাদার এরশাদুল হক এবং অপর আসামী কলেজ প্রভাষক ও ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন ক্ষুদ্র ব্যবসায়ীদেরকে মারধর, অপমান ও লাঞ্চিত করেন। পাশাপাশি চটি ব্যবসায়ীদের দোকান খোলা জায়গায় পরিবর্তন নাম করে ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের টাকাও নেন আসামীরা।

প্রভাষক মো. মোজাফ্ফর হোসেন
মামলার বাদি ভুক্তভোগী ব্যবসায়ী আব্দুল মালেক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ঘটনার পরের দিন ইউএনও স্যারের কাছে চাঁদা সংক্রান্ত একটি লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু তারা কোন ব্যবস্থা নেয়নি। তিনি আরও বলেন, ন্যায় বিচার পাওয়ার জন্য আদালতে মামলা করেছি।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.