শাবিতে আসন ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ ঘোষণা - আজকের শিক্ষা || ajkershiksha.com

শাবিতে আসন ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ ঘোষণা

SS iT Computer

শাবিতে আসন ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ ঘোষণা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। কিন্তু আসন ফাঁকা রেখেই ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নয় ধাপে সাক্ষাৎকারের পরও আসন পূর্ণ না হওয়ায় ওই ঘোষণা আসে।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত অর্থনীতি বিভাগের ২৩টি আসন ফাঁকা রয়েছে। নবীন শিক্ষার্থীদের বরণের তারিখও ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সর্বশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২০ মার্চ নবীনবরণ এবং ২১ মার্চ থেকে ক্লাস শুরু হবে। এর আগে ৮ মার্চ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া শেষ হয়। প্রথম বর্ষের ভর্তি কমিটির সদস্য সচিব চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী বলেন, নির্দেশনা মেনেই ভর্তি কার্যক্রম সমাপ্ত করা হয়েছে। কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ বলেন, ‘বি’ ইউনিটের অধীনে অর্থনীতি বিভাগে ভর্তির জন্য সব আসনে শিক্ষার্থী পাওয়া যায়নি। এ বিভাগে ভর্তি হতে হলে গণিতে ৪০ শতাংশ নম্বর পেতে হবে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.