মাদরাসার নামে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ - আজকের শিক্ষা || ajkershiksha.com

মাদরাসার নামে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

SS iT Computer

মাদরাসার নামে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ: রাজধানীর ডেমরায় কুমিল্লা জেলার (উত্তর) মুক্তিযোদ্ধা কমান্ডার এ আর মামুন সরকারের জমি মাদরাসার নামে দখলের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে গতকাল সোমবার ‘মার্কাজুল হুদা আল ইসলামী বাংলাদেশ’ নামের ওই মাদরাসার সামনে মানববন্ধন করেছেন ভুক্তভোগী ওই বীর মুক্তিযোদ্ধার পরিবারের লোকজন ও এলাকাবাসী।

ডেমরার সাইনবোর্ড মাহমুদনগর এলাকার প্রধান সড়কে এই মানববন্ধনে এলাকাবাসী জমি দখলে অভিযুক্ত ওই মাদরাসার মালিক মুফতি মাওলানা আযহারুল ইসলাম ও তার ভাই মাওলানা মাজহারুল ইসলামের বিরুদ্ধে স্লোগান দেন। মামুন সরকারের বড় ছেলে খবির উদ্দিন সরকার বলেন, আযহারুল ও মাজহারুল চিহ্নিত ভূমিদস্যু। আযহারুল নাশকতার মামলায় বর্তমানে কারাগারে। মাজহারুলের বিরুদ্ধেও জমিসংক্রান্ত ও সরকারবিরোধী নাশকতার একাধিক মামলা রয়েছে।

তিনি বলেন, ওই দুই ভাই ১০ বছর আগে মাহমুদনগরে মামুন সরকারের কেনা ৯ শতাংশ জমি ভাড়ায় নিয়েছিলেন। পরে ওই জমিতেই মাদরাসার নামে দোতলা ভবন নির্মাণ করেছেন তারা। ভুক্তভোগী পরিবারটি জমিটি উদ্ধারে স্থানীয় থানায় জিডিসহ সংশ্নিষ্ট সরকারি দপ্তরগুলোতে অভিযোগ জানিয়েও কোনো প্রতিকার পায়নি।

জানতে চাইলে অভিযুক্ত মাজহারুল দাবি করেন, জমিটি তাদের মাদরাসার নামে একজন মুফতি দানপত্র করেছেন। তাই তারা ওই জমিটি নিজেদের দখলে রাখছেন। ডেমরা থানার ওসি খন্দকার নাসির উদ্দিন বলেন, জমি দখলের অভিযোগে থানায় জিডি হয়েছে। তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.