বৃত্তির টাকা পেতে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি : অধিদপ্তরের ছয় নির্দেশনা - আজকের শিক্ষা || ajkershiksha.com

বৃত্তির টাকা পেতে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি : অধিদপ্তরের ছয় নির্দেশনা

SS iT Computer

বৃত্তির টাকা পেতে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি : অধিদপ্তরের ছয় নির্দেশনা

সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে শিক্ষার্থীদের পাওয়া বৃত্তির টাকা পেতে এমআইএস সফটওয়্যারে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে হয়। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের তথ্য ভুলভাবে এন্ট্রি করায় বৃত্তির টাকা পাঠাতে জটিলতা সৃষ্টি হয়। শিক্ষার্থীদের টাকা বাউন্সড ব্যাক হয়। এ জটিলতায় এড়াতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য এমআইএস সফটওয়্যারে অর্ন্তভুক্তিতে ছয় দফা নির্দেশনা দেয়া হয়েছে। 

রোববার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এসব নির্দেশনা প্রকাশ করা হয়।

মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের এন্ট্রি করা তথ্যা যথাযথভাবে এন্ট্রি হয়েছে কিনা তা মনিটরিং করার জন্য দুই জন শিক্ষককে দায়িত্ব দিতে হবে। অনলাইনে এন্ট্রিকৃত তথ্যের সঠিকতা যাচাইয়ের জন্য প্রিন্টকপি শিক্ষার্থীদের দিতে হবে। এন্ট্রিকৃত তথ্য সঠিক আছে বলে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদ্বয় এবং শিক্ষার্থীদের কাছ থেকে প্রত্যয়ন গ্রহণ করতে হবে। 

নির্দেশনায় আরও বলা হয়েছে, যেসব বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী বৃত্তির টাকা এখনও পায়নি তাদের তথ্য পুনরায় যাচাই করে প্রয়োজনীয় সংশোধনের ব্যবস্থা গ্রহণ করতে হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ব্যাংক সংক্রান্ত তথ্য এন্ট্রির ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। ভুল হিসাব নম্বর দেয়ার ফলে বৃত্তির টাকা অন্য কোন একাউন্টে চলে গেলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন।

এসব নির্দেশনা যথাযথভাবে পালন করার জন্য প্রতিষ্ঠান প্রধান ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.