বিদ্যালয়ের মাঠে যন্ত্রাংশের স্তূপ - আজকের শিক্ষা || Ajkershiksha.com

বিদ্যালয়ের মাঠে যন্ত্রাংশের স্তূপ

SS iT Computer

বিদ্যালয়ের মাঠে যন্ত্রাংশের স্তূপ: বিদ্যালয় মাঠের যে অংশটুকু মনোরম ছায়া শীতল, সেখানে এখন অবৈধ ড্রেজার মেশিনের যন্ত্রাংশ স্তূপ করে রাখা হয়েছে। শ্রেণিকক্ষের সামনে থেকে শুরু করে বিদ্যালয় মাঠের তিন অংশ জুড়েই রাখা হয়েছে এসব যন্ত্রাংশ। এ চিত্র সাদুল্যাপুর উপজেলার নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের।

স্থানীয় ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য ড্রেজার মেশিনের এসব যন্ত্রাংশ স্তূপ করে রাখা হয়েছে এ মাঠে। করোনাকালীন ছুটির পর রোববার বিদ্যালয়ের ক্লাস শুরু হলেও শ্রেণিকক্ষের সামনে থেকে সরিয়ে নেওয়া হয়নি এসব যন্ত্রাংশ। গতকাল সোমবার সকালে ওই বিদ্যালয় মাঠে গিয়ে দেখা যায়, আগে রাখা যন্ত্রাংশের সঙ্গে আরও যন্ত্রাংশ নামানো হচ্ছে মাঠের আরেক কোনায়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রবিউল ইসলাম জানান, তাকে না জানিয়েই কে বা কারা বিদ্যালয় মাঠে ড্রেজার মেশিনের এসব যন্ত্রাংশ রেখে গেছে। দ্রুত না সরিয়ে নিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রাথমিক বিদ্যালয়ের কামারপাড়া ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সাজ্জাদুর রহমান সাজ্জাদ জানান, বিদ্যালয়ে স্তূপ করে যন্ত্রাংশ রাখার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই সব যন্ত্রাংশ দ্রুত সরিয়ে ফেলতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহিশ শাফি জানান, বিদ্যালয় মাঠে কোনো কিছু রেখে শিক্ষার্থীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। দ্রুত এগুলো সরিয়ে না নিলে প্রধান শিক্ষকের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

বাছাইকৃত সংবাদঃ

আপনার মতামত প্রকাশ করুন