বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ভর্তি বিজ্ঞপ্তি - আজকের শিক্ষা || ajkershiksha.com

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ভর্তি বিজ্ঞপ্তি

SS iT Computer

২০২০-২০২১ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী ০১ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়টির ভর্তি আবেদন শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। বুধবার (২২ ডিসেম্বর) এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে প্রকৌশল অনুষদের অধীনে ব্যাচেলর অব সায়েন্স ইন আইসিটি ইন এডুকেশন প্রোগ্রামে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণীতে প্রথম বর্ষে বিভিন্ন শর্তে নির্ধারিত পদ্ধতিতে আবেদন আহ্বান করা যাচ্ছে।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন ফরম পূরণ করতে পারবে। ভর্তির বিস্তারিত তথ্য ওয়েবসাইটে  পাওয়া যাবে। আগামী ০১ জানুয়ারি দুপুর ১২টা থেকে এ আবেদন শুরু হবে। চলবে ১৫ জানুয়ারী রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন। শিক্ষার্থীদের ক্লাস শুরু সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ০৩ এপ্রিল।

এতে আরও বলা হয়েছে, আবেদনকৃত প্রার্থীদের গুচ্ছ এবং মাধ্যমিক/সমমান ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা তালিকা প্রণয়ন করা হবে। মেধা তালিকার ভিত্তিতে প্রার্থীদের পছন্দক্রম অনুযায়ী ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির বিষয় বরাদ্দ দেয়া হবে।

এছাড়া চূড়ান্ত মেধা তালিকা প্রণয়নে আবেদনকৃত প্রার্থীদের গুচ্ছ ভর্তি পরীক্ষার গণিত, পদার্থবিদ্যা ও ইংরেজি বিষয় থেকে ১০০ নম্বর এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর থেকে ৫০ নম্বর বিবেচনা করা হবে। বিশ্ববিদ্যালয়টির ভর্তি আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৪৫০ টাকা। যা গুচ্ছের বাকি সব বিশ্ববিদ্যালয়ের আবেদন ফি থেকে থেকে কম।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.