ফেসবুকে উসকানি: শিক্ষা ক্যাডার কর্মকর্তা রুমা সরকারের জামিন - আজকের শিক্ষা || ajkershiksha.com

ফেসবুকে উসকানি: শিক্ষা ক্যাডার কর্মকর্তা রুমা সরকারের জামিন

SS iT Computer

ফেসবুকে উসকানি: শিক্ষা ক্যাডার কর্মকর্তা রুমা সরকারের জামিন সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া ভিডিও ছড়িয়ে উস্কানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন আইন ও শালিশ কেন্দ্রের আইনজীবী লাবনী আক্তার ও মো. শাহীনুজ্জামান।

আদেশের পর জামিনের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী শাহীনুজ্জামান সাংবাদিকদের জানান, বিচারিক আদালতে চার্জশিট না হওয়া পর্যন্ত এ মামলায় রুমা সরকারকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

এর আগে গত ১৯ অক্টোবর রাজধানীর বেইলি রোডের বাসা থেকে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা রুমা সরকারকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৮/৩১ ধারায় এই মামলা দায়ের করে র‌্যাব। এরপর আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠান।

মামলার অভিযোগে বলা হয়, রাজধানীতে শাহীন উদ্দিন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ওই মামলা দায়েরের পর রুমা সরকারের বিরুদ্ধে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.