ফেব্রুয়ারিতে ফের গণবিজ্ঞপ্তি, যোগদান না করা পদেও দ্বিতীয় ধাপের সুপারিশ হবে - আজকের শিক্ষা || ajkershiksha.com

ফেব্রুয়ারিতে ফের গণবিজ্ঞপ্তি, যোগদান না করা পদেও দ্বিতীয় ধাপের সুপারিশ হবে

SS iT Computer

ফেব্রুয়ারিতে ফের গণবিজ্ঞপ্তি, যোগদান না করা পদেও দ্বিতীয় ধাপের সুপারিশ হবে: বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে শিক্ষক পদে সুপারিশ করেছে সুপারিশ। তৃতীয় ধাপের গণবিজ্ঞপ্তিতে ৫৪ হাজারের বেশি শিক্ষক শূন্যপদে নিয়োগের লক্ষ্য থাকলেও প্রার্থীরা আবেদন না করায় ১৫ হাজার ২২৫টি পদে সুপারিশ করা হয়নি। ফেব্রুয়ারি মাসে খালি থাকা এ পদগুলোতে নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। আর সুপারিশ করা ৩৪ হাজার পদের মধ্যে যেসব পদে প্রার্থীরা যোগদান করবে না সে পদগুলোতে আগে আবেদন করে রাখা প্রার্থীদের দ্বিতীয় মেধাতালিকা করে নিয়োগ সুপারিশ করা হবে।

সোমবার দুপুরে সরকারি স্কুলে নিয়োগ পাওয়া ২ হাজারের বেশি প্রার্থীর নিয়োগ পত্র ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সুপারিশ পাওয়া ৩৪ হাজার প্রার্থীর সুপারিশপত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়ালি যুক্ত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক উপস্থিত ছিলেন।

এনটিআরসিএ চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক পদের জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশের পর ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে সুপারিশপত্র দেয়া হয়েছে। এখানে ১৫ হাজারের বেশি পদ খালি থাকছে। সে পদগুলোতে নিয়োগ সুপারিশ করার জন্য শিক্ষা মন্ত্রণালয় বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করার অনুমতি দিয়েছে। ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই আমরা এ পদগুলোতে নিয়োগ কার্যক্রম প্রক্রিয়া শুরু করতে চাই।

তিনি আরও বলেন, সুপারিশ করা ৩৪ হাজার শিক্ষক পদে যোগদান প্রক্রিয়া একইসাথে চলবে। আমাদের একটা বিধান আছে, এ পদগুলোতে প্রার্থীরা যোগদান না করলে দ্বিতীয় মেধাতালিকা করে প্রার্থীদের সুপারিশ করা হয়। যোগদান না করা পদগুলোতেও দ্বিতীয় ধাপের সুপারিশ করা হবে।

প্রচলিত নিয়মে কোনো শিক্ষক পদে সুপারিশ পাওয়া প্রার্থী যোগদান না করলে সেই পদে আবেদন করা মেধাতালিকার ভিত্তিতে দ্বিতীয় অবস্থানে থাকা প্রার্থীদের সুপারিশ করা হয়। এর আগে ২০১৯ খ্রিষ্টাব্দে দ্বিতীয় নিয়োগ চক্রে সুপারিশ পেয়েও যোগদান না করা পদে অন্য প্রার্থীদের দ্বিতীয় ধাপে সুপারিশ করা হয়েছিল। সে বছর ৩১ অক্টোবর ও ১ নভেম্বর সেই নিয়োগচক্রে যোগদান না করা এমপিও ও ননএমপিও পদগুলোতে প্রার্থীদের সুপারিশ করা হয়েছিল।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.