প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন - আজকের শিক্ষা || ajkershiksha.com

প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন

SS iT Computer

প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন: প্যানেলের মাধ্যমে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন প্যানেল প্রত্যাশীরা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে মানববন্ধন করতে চাইলেও প্রশাসনিক বাধায় তারা দাঁড়াতে পারেননি। পরে দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন।

বক্তারা বলেন, বারবার আশ্বাস দিয়েও কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। আমরা সারা বাংলাদেশে মানববন্ধন করেছি। আন্দোলন করেছি প্রেস ক্লাবে। একটানা ৬০ দিন অবস্থান কর্মসূচি পালন করেছি। আজকে আমরা যখন অধিদপ্তরের সামনে মানববন্ধন করতে গেলাম, তখন আমাদের তাড়িয়ে দেওয়া হলো। আর কতো আন্দোলন করতে হবে আমাদের।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ প্যানেল বাস্তবায়নে যৌক্তিকতার কথা উল্লেখ করে বক্তারা বলেন, করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে প্রাথমিক শিক্ষা। দেশের অনেক বিদ্যালয়ে বর্তমানে দুই-একজন করে শিক্ষক দিয়ে কোনো মতে শিক্ষাকার্যক্রম চলছে। তাই দ্রুত প্যানেল নিয়োগ দিলে শিশুদের মৌলিক অধিকার রক্ষা হবে।

এছাড়াও সম্প্রতি সংকট বিবেচনা করে ভাইভা ছাড়াই মিডওয়াইফ নিয়োগ, নার্স, বিসিএস, ব্যাংকসহ বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ দেওয়া হয়েছে। তাহলে প্রাথমিকে কেন নয়। বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্য পদ ও কোটা পূরণ না করেই নিয়োগ কার্যক্রম শেষ করে হাজার হাজার মামলায় দিশেহারা কর্তৃপক্ষ। প্যানেলের পক্ষে ১৮৩ জন সংসদ সদস্য মত প্রদান করে লিখিত ডকুমেন্ট ডিও লেটার প্রদান করেছেন। তাই এখন প্যানেলের মাধ্যমে নিয়োগ সময়ের দাবি। এটি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান তারা।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.