পাবিপ্রবি উপাচার্যের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ - আজকের শিক্ষা || ajkershiksha.com

পাবিপ্রবি উপাচার্যের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

SS iT Computer

পাবিপ্রবি উপাচার্যের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ: নিজের ভাতিজিসহ শতাধিক ব্যক্তির বিতর্কিত নিয়োগসহ নানা ধরনের অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি, অস্বচ্ছতার অভিযোগে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর অপসারণের দাবিতে ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল বের করেন তাঁরা। শিক্ষার্থীরা মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনসহ ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্বরে অবস্থান নেন।

বিক্ষোভ শুরুর কিছুক্ষণ পরেই ক্যাম্পাসে পুলিশ অবস্থান নেয়।

প্রথমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. হাসিবুর রহমান ও পুলিশ বিক্ষোভে বাধা দেওয়ার চেষ্টা করলেও শিক্ষার্থীরা তা উপেক্ষা করে বিক্ষোভ চালিয়ে যান। রাত ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্ষোভ চলছিল।
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত তাঁরা ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে যাবেন।

এ বিষয়ে প্রক্টর ড. হাসিবুর রহমান বলেন, ‘রাতে কয়েকজন শিক্ষার্থী বিক্ষোভ করে। তবে আমরা তাদের পরিচয় জানার চেষ্টা করছি। তারা বহিরাগত হলে পাবিপ্রবি প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। ’

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ‘বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সব সময়ই পুলিশ অবস্থান নিয়ে থাকে। ক্যাম্পাসে এই মুহূর্তে শিক্ষার্থীরা আন্দোলন করছে কি না তা আমাদের জানা নেই। খোঁজখবর নিয়ে পরে জানাতে পারব। ’

উপাচার্য অধ্যাপক এম রোস্তম আলীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।

গত ১০ ফেব্রুয়ারি রিজেন্ট বোর্ডের সভাকে কেন্দ্র করে উপাচার্যকে অবরুদ্ধ করেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। তখন রিজেন্ট বোর্ডের সভা স্থগিত করা হয়। এর পর পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকুর মধ্যস্ততায় পুলিশি পাহারায় ক্যাম্পাস ছাড়েন উপাচার্য।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.