নিয়োগের বিষয়ে প্রার্থীদের সতর্ক করলো খাদ্য অধিদপ্তর - আজকের শিক্ষা || ajkershiksha.com

নিয়োগের বিষয়ে প্রার্থীদের সতর্ক করলো খাদ্য অধিদপ্তর

SS iT Computer

নিয়োগের বিষয়ে প্রার্থীদের সতর্ক করলো খাদ্য অধিদপ্তর: কর্মচারী নিয়োগের বিষয়ে কোনো দালাল বা প্রতারক চক্রের খপ্পরে পড়ে আর্থিক লেনদেন কিংবা অসদুপায় অবলম্বন না করতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে খাদ্য অধিদপ্তর।

অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) শেখ মুজিবর রহমান স্বাক্ষরিত নিয়োগ সংক্রান্ত জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানানো হয়েছে।

এতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, খাদ্য অধিদপ্তরের বিভিন্ন পদে নিয়োগ প্রদানের লক্ষ্যে এমসিকিউ/লিখিত পরীক্ষা গ্রহণ চলমান রয়েছে। পাশাপাশি নিয়োগবিধি অনুযায়ী বিভিন্ন সময়ে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিয়োগ কার্যক্রমের বিভিন্ন ধাপে দালাল বা প্রতারক শ্রেণি বিভিন্ন প্রলোভন দেখিয়ে আবেদনকারীদের কাছ থেকে আর্থিক সুবিধা গ্রহণের চেষ্টা করে থাকতে পারে। খাদ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের নিয়োগ সংক্রান্ত কাজে জড়িত কর্মকর্তাদের সঙ্গে পরিচয় আছে বা যোগসাজশ স্থাপন করে দিবেন- এমন প্রলোভন দেখাতে পারে প্রতারকরা।

জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী, খাদ্যমন্ত্রী ও খাদ্য সচিবের সুষ্পষ্ট ঘোষণা ও অঙ্গীকার মোতাবেক খাদ্য অধিদপ্তরের নিয়োগ প্রক্রিয়া শতভাগ স্বচ্ছতা ও দুর্নীতিমুক্ত পরিবেশ নিশ্চিতপূর্বক চলমান আছে। ‘মুজিববর্ষের অঙ্গীকার, নিশ্চিত হবে যোগ্য ব্যক্তির নিয়োগ অধিকার’- এই মূলমন্ত্রকে ধারণ করে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তাই খাদ্য অধিদপ্তরের অধীনে নন-গেজেটেড কর্মচারী নিয়োগের বিষয়ে কোনো দালাল বা প্রতারক চক্রের খপ্পরে পড়ে আর্থিক লেনদেন কিংবা অসদুপায় অবলম্বন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

এই বিজ্ঞপ্তির ব্যত্যয় করে কোনো ব্যক্তি দালাল বা প্রতারক চক্রের সঙ্গে নিয়োগ সংক্রান্ত কাজে আর্থিক লেনদেন কিংবা প্রতারণা করলে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে তাদেরকে ধরিয়ে দেওয়ার জন্যও অনুরোধ জানায় খাদ্য অধিদপ্তর।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.