নিজ হাতে বাচ্চাদের বই দিতে পারলাম না, এটাই দুঃখ : প্রধানমন্ত্রী - আজকের শিক্ষা || ajkershiksha.com

নিজ হাতে বাচ্চাদের বই দিতে পারলাম না, এটাই দুঃখ : প্রধানমন্ত্রী

SS iT Computer

নিজ হাতে বাচ্চাদের বই দিতে পারলাম না, এটাই দুঃখ : প্রধানমন্ত্রী নতুন বছরে শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণার পর প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমার দুঃখ, আমি নিজ হাতে বাচ্চাদের নতুন বই দিতে পারলাম না। তবে সেজন্য করোনাই দায়ী।”

করোনাভাইরাস মহামারির কারণে গতবছরের মত এবারও এ অনুষ্ঠান হয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এর আগের বছরগুলোতে এ অনুষ্ঠান গণভবনেই হয়েছিল।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর পক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও শিক্ষামন্ত্রী দীপু মনি প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, নতুন বছরে ৪ কোটি ১৭ লাখ ২৬ হাজার ৮৫৬ জন শিক্ষার্থীর হাতে ৩৪ কোটি ৭০ লাখ ২২ হাজার ১৩০ কপি বই বিনামূল্যে বিতরণ করা হবে।

২০২১ সালে ধাপে ধাপে ৩৪ কোটি ৩৬ লাখ ৬২ হাজার ৪১২টি বই বিতরণ করা হয়।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষার্থীদের জীবনমুখী শিক্ষা নিতে শ্রেণিকক্ষের বাইরের জগত থেকেও শিক্ষা গ্রহণের তাগিদ দেন।

মহামারির কারণে এবারও বছরের প্রথম দিন স্কুলে স্কুলে বই উৎসব হবে না। উৎসব না হলেও ৪ জানুয়ারি থেকে সারা দেশে যাতে শিক্ষার্থীরা বই পায়, সে ব্যবস্থা করা হয়েছে বলে প্রধানমন্ত্রী অনুষ্ঠানে জানান।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.