তরঙ্গ প্লাস বাসে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক - আজকের শিক্ষা || ajkershiksha.com

তরঙ্গ প্লাস বাসে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক

SS iT Computer

তরঙ্গ প্লাস বাসে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক: এখন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেবে তরঙ্গ প্লাস পরিবহনের বাস। বিষয়টি নিশ্চিত করেছেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিম।

সোমবার (২২ নভেম্বর) রাতে ঢাকা কলেজে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক, পুলিশ কর্মকর্তা, কলেজ ছাত্রলীগের নেতা ও তরঙ্গ প্লাস পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা।

ছবি : সংগৃহীত
কোষাধ্যক্ষ বলেন, এখন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে তরঙ্গ প্লাস বাসে অর্ধেক ভাড়া দিতে পারবেন। তরঙ্গ প্লাস পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা পুলিশ প্রশাসনের সামনে আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। একইসঙ্গে আজকের অনাকাঙ্ক্ষিত ঘটনায় আহত শিক্ষার্থীর প্রাথমিক চিকিৎসার ব্যয়ও পরিবহন কর্তৃপক্ষ বহন করবেন বলে তারা স্বীকার করেছেন।

প্রশাসনের সঙ্গে আলোচনার পর আটক বাস দুটি ইতোমধ্যে ফেরত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তরঙ্গ প্লাস বাসের মালিকপক্ষের প্রতিনিধি মোহাম্মদ মাইনুদ্দিন। তিনি বলেন, আলোচনার পর বাস দুটি নিয়ে আসা হয়েছে। আজকের ঘটনাটি ছিল সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত। ঢাকা কলেজ শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নিশ্চিত করা হবে।

সকালে ঢাকা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় দুপুরে তরঙ্গ প্লাসের দুটি বাস সায়েন্সল্যাব মোড় থেকে আটক করে ঢাকা কলেজের পাশের নায়েমের গলিতে আটকে রাখেন কলেজের শিক্ষার্থীরা।

মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম মিরাজ হোসেন। তিনি ঢাকা কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। সকাল ১০টায় শাহবাগ এলাকায় বাস ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে বাসের হেলপারের হাতে মারধরের শিকার হন তিনি।

এর আগে ১৮ নভেম্বর সকালেও অর্ধেক ভাড়া নিশ্চিতের দাবিতে মিরপুর রোড আটকে আন্দোলন করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.