ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন শুরু - আজকের শিক্ষা || ajkershiksha.com

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন শুরু

SS iT Computer

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন শুরু: ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি হলের সম্মেলন শুরু হয়েছে। রোববার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে জাতীয় ও দলীয় সংগীত পরিবেশন এবং জাতীয়, দলীয় ও সম্মেলনের পতাকা উত্তোলনের পর বেলুন ও পায়রা উড়িয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, বি এম মোজাম্মেল হক, ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানের কিছুক্ষণ পর সম্মেলনে উপস্থিত হন অন্যতম বিশেষ অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হওয়ার কথা ছিল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের। তিনি এখনও উপস্থিত হননি।
সমাবেশে সভাপতিত্ব করছেন সম্মেলন উদযাপন কমিটির আহ্বায়ক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাঁধন।

উদ্বোধনের পর অতিথিদের সম্মেলনের ব্যাচ পরিয়ে বরণ করে নেন সম্মেলনের আপ্যায়ন উপ-কমিটির সদস্যরা। এরপর ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে শহীদ এবং করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া ছাত্রলীগের নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। নীরবতা পালন শেষে সম্মেলনের সাংস্কৃতিক উপ-কমিটির সদস্যরা গান ও নৃত্য পরিবেশন করেন।

দীর্ঘ পাঁচ বছর পর সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল শাখার সম্মেলন হচ্ছে। দীর্ঘদিন ধরে হল সম্মেলনের দাবি জানিয়ে আসছিলেন পদপ্রত্যাশীরা। বিভিন্ন সময়ে হল সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও বিভিন্ন কারণ দেখিয়ে তা বাতিল করা হয়।

এতে ক্ষুব্ধ হয়ে পদপ্রত্যাশীরা গত ১২ জানুয়ারি রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের ইসকাটনস্থ বাসার সামনে বিক্ষোভ করে জানুয়ারির মধ্যে সম্মেলন দিতে আল্টিমেটাম দেন। এরই পরিপ্রেক্ষিতে ৩০ জানুয়ারি হল সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.