ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১০৬ জন হাসপাতালে ভর্তি - আজকের শিক্ষা || ajkershiksha.com

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১০৬ জন হাসপাতালে ভর্তি

SS iT Computer

এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৬ জন। তাদের মধ্যে ঢাকাতেই ৯১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৫ জন ভর্তি হয়েছেন।

শুক্রবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৮৪৬ জন। তাদের ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৮৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬১জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১০৬ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৫ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬৬ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ১১৫ জন।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ১৮ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বর ৭ হাজার ৮৪১ জন এবং চলতি মাসের ১৫ অক্টোবর পর্যন্ত ২ হাজার ৮২১ জন ভর্তি হন।

একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৯০ জন। মারা গেছেন ৮২ জন। মারা যাওয়া ৮২ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বর ২৩ জন এবং চলতি মাসের ১৫ অক্টোবর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.