টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নম্বর পরিবর্তন, দুদকের অভিযান - আজকের শিক্ষা || ajkershiksha.com

টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নম্বর পরিবর্তন, দুদকের অভিযান

SS iT Computer

টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নম্বর পরিবর্তন, দুদকের অভিযান: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নম্বর পরিবর্তনের অভিযোগে অভিযান পরিচালনা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অন্যদিকে নলকূপ স্থাপনে অনিয়মের অভিযোগে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ফেনীর সোনাগাজীতে অভিযান পরিচালনা করে দুদক।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক জানান, রাজধানীর তেজগাঁওয়ের বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে ভর্তি পরীক্ষার ফল পরিবর্তনের অভিযোগে অভিযান পরিচালনা করে দুদকের এনফোর্সমেন্ট টিম। সংস্থাটির প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক

মোহাম্মদ নিয়ামুল আহসান গাজীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানকালে দুদক টিম অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ভর্তি কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রারের সঙ্গে আলোচনা করে। তারা দুদক টিমকে জানায়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সালের বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি পরীক্ষার ফল তৈরিতে ব্যবহৃত সফটওয়্যারের কারিগরি ত্রুটির জন্য গত ১৭ নভেম্বর প্রকাশিত ফলে ত্রুটি ধরা পড়ে। এর পর ১৯ নভেম্বর সংশোধিত ফল পুনরায় প্রকাশ করা হয়।

তিনি আরও জানান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ফেনী সোনাগাজীর আওতাধীন নলকূপ স্থাপন প্রকল্পে দুর্নীতির অভিযোগে অভিযান চালায় দুদক। দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সুবেল আহমেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানকালে দুদক টিমকে জানান, প্রকল্পের মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়েছে এবং নির্ধারিত সময়ের মধ্যে অসম্পূর্ণ কাজ শেষ করা হবে। ঠিকাদারকে বকেয়া বিলের অর্থ পরিশোধ করা হয়নি।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.