জ্যেষ্ঠ প্রভাষক স্কেল পেলেন ১৪ শিক্ষক - আজকের শিক্ষা || ajkershiksha.com

জ্যেষ্ঠ প্রভাষক স্কেল পেলেন ১৪ শিক্ষক

SS iT Computer

জ্যেষ্ঠ প্রভাষক স্কেল পেলেন ১৪ শিক্ষক: সহকারী অধ্যাপক স্কেল পেলেন এইচএসসি বিএম ও ভোকেশনাল শিক্ষাক্রমের ১৪ প্রভাষক। অক্টোবর মাস থেকে তাদের এ স্কেল কার্যকর হবে। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে সম্পতি আদেশ জারি করা হয়েছে।

নতুন এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে উচ্চ মাধ্যমিক ও সমমান পর্যায়ের কলেজের প্রভাষকের পদোন্নতি দিতে জ্যেষ্ঠ প্রভাষক পদের সৃষ্টি করা হয়েছে। আগে উচ্চমাধ্যমিক ও সমমান পর্যায়ের কলেজের প্রভাষক পদোন্নতি পেয়ে সহকারী অধ্যাপক হতে পারতেন। কিন্তু এখন তারা জ্যেষ্ঠ প্রভাষক পদে পদোন্নতি পাবেন।

এ ১৪ জন কারিগরি শিক্ষক প্রথমবারের মতো জ্যেষ্ঠ প্রভাষক স্কেল পেলেন। সাধারণ কলেজ ও মাদরাসার প্রভাষকদের পদোন্নতি রুপরেখা চূড়ান্ত না হওয়া এখনো তাদের জ্যেষ্ঠ প্রভাষক পদে পদোন্নতি দিতে পারেনি শিক্ষা প্রশাসন।

জানা গেছে, কারিগরি শিক্ষা অধিদপ্তরের এমপিও অনুমোদন কমিটির ১৬তম সভার সিদ্ধান্তের আলোকে এসব প্রভাষককে জ্যেষ্ঠ প্রভাষক স্কেল দেওয়া হয়েছে। গত ২৩ নভেম্বর কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। ২০২০ খ্রিষ্টাব্দের নভেম্বরে জারি করা কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সংশোধিত এমপিও নীতিমালা অনুযায়ী জ্যেষ্ঠ প্রভাষক স্কেল পেলেন এ ১৪ শিক্ষক।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.