‘ছুটি’র দিনেও সাকিবের ফেরার লড়াই - আজকের শিক্ষা || ajkershiksha.com

‘ছুটি’র দিনেও সাকিবের ফেরার লড়াই

SS iT Computer

আগেই জানিয়ে দেওয়া হয়েছিল রোববার কোনো অনুশীলন নেই বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের। খেলোয়াড়রা তাই বিশ্রামেই ছিলেন টিম হোটেলে। কিন্তু সেখানে ব্যাতিক্রম ছিলেন সাকিব আল হাসান। একাই অনুশীলন করলেন সাগরিকায়। অবশ্য কুঁচকির ইনজুরি কাটিয়ে আগের দিনই প্রথম অনুশীলনে যোগ দিয়েছিলেন সাকিব। তবে পূর্ণোদ্দমে অনুশীলনটা করতে পারেননি তিনি। কেবল ব্যাটিংই করেছেন। আর সেখানেও কিছুটা ‘অস্বস্তি’ বোধ করেছিলেন। স্বস্তি ফিরে পেতেই হয়তো এদিন ব্যক্তিগত অনুশীলনে যোগ দিলেন এ অলরাউন্ডার।

এদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকালে হেড কোচ রাসেল ডমিঙ্গো ও ব্যাটিং কোচ জন লুইসের সঙ্গে নিয়ে অনুশীলনে যান সাকিব। প্রথমে করলেন ব্যাটিং অনুশীলন। নেট বোলারদের সঙ্গে বল থ্রো করলেন কোচ ডমিঙ্গোও। আগের দিনের চেয়ে বেশ সাবলীলভাবেই ব্যাট করতে দেখা গেল তাকে। বেশ কিছুক্ষণ ব্যাটিং অনুশীলন শেষে বোলিং অনুশীলনও করেন সাকিব। তবে মজার ব্যাপার সাকিব যখন বোলিং করেন তখন ব্যাটিং করেছেন স্বয়ং কোচ ডমিঙ্গো। আর কোচকে বেশ কয়েকবারই পরাস্ত করলেন এ অলরাউন্ডার। সাকিবের বোলিং খেলে উচ্ছ¡সিত দক্ষিণ আফ্রিকান কোচ বললেন, ‘খুব মজা পেয়েছি সাকিবের বল খেলে।’ গোটা ব্যপারটা পর্যবেক্ষণ করেছেন ফিজিও জুলিয়া কালেফাতো।

গত ২৫ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। এরপর কদিন বিশ্রাম নিয়ে আগেরদিন মাঠে ফেরেন। প্রায় ৫০ মিনিটের মতো ব্যাটিং করেন। গতকাল করলেন দুটিই। ৩ ফেব্রুয়ারির প্রথম টেস্টের আগে সাকিবের বোলিং-ব্যাটিং কী অবস্থায় আছে, তা দেখতেই টিম ম্যানেজমেন্টের এত ব্যস্ততা। বাংলাদেশ দলের অপারেশন্স ম্যানেজার সাব্বির খান পরে জানান, টেস্ট সিরিজের আগে সাকিবের ব্যাটিং ও বোলিং ফিটনেস পরখ করতেই মূলত এই সেশন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু বুধবার থেকে। তার আগে দলের আরও দুটি অনুশীলন সেশন পাবেন সাকিব। আজও তাকে দেখে ফিজিও জুলিয়ান জানাবেন ম্যাচ ফিটনেসের অবস্থা।
ঝুঁকি আছে তাসকিনকে নিয়েও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচের পর হালকা জড়তা কাজ করছিল। তাই ঝুঁকি না নিয়ে টেস্ট দলের সঙ্গে প্রথম দুই দিন বোলিং থেকে বিরত ছিলেন। আগের দিন অবশ্য বোলিং করতে দেখা গেছে তাসকিনকে। তবে গতকাল জুলিয়ানের পর্যবেক্ষণে শুধু দৌড়েছেন কিছুক্ষণ।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.