চাকরি সরকারিকরণের দাবিতে ফের রাজপথে নামছেন দপ্তরিরা - আজকের শিক্ষা || ajkershiksha.com

চাকরি সরকারিকরণের দাবিতে ফের রাজপথে নামছেন দপ্তরিরা

SS iT Computer
চাকরি সরকারিকরণের দাবিতে আবারও রাজপথে নামছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীরা। সোমবার (৮ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে এ দাবি আদায়ে অবস্থান কর্মসূচি পালন করবেন দপ্তরিদের একাংশ। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী মহাজোটের ব্যানারে এ কর্মসূচি পালন করা হবে। রোববার (৭ ফেব্রুয়ারি) দপ্তরি নেতারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সারাদেশের দপ্তরিরা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রাথমিক বিদ্যালয়ে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করছেন তারা। স্কুল চলাকালীন দপ্তরি এবং স্কুলসময় শেষে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রহরীর কাজও করতে হয় তাদের।

তারা আরও বলেন, সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৭ হাজার দপ্তরি-কাম-প্রহরী নিয়োগ দেয়া হয়েছে। সরকারি বিদ্যালয়ে চাকরি করেও তারা ন্যায্য বেতনভাতা পাচ্ছেন না। তাদের অমানবিকভাবে দিনে দাপ্তরিক কাজ ও রাতে প্রহরার দায়িত্ব পালন করতে হচ্ছে। ২০১৩ খ্রিষ্টাব্দে এ পদে নিয়োগের পর থেকে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করতে হচ্ছে। তাই, দপ্তরি কাম প্রহরী পদটি রাজস্ব খাতে স্থানান্তর করার দাবি জানাচ্ছি।

দপ্তরি নেতা মামুন সরদার ও মিজানুর রহমান মিজান দৈনিক শিক্ষাডটকমকে জানান, দপ্তরি কাম প্রহরী পদটি রাজস্ব খাতে স্থানান্তর করার দাবিতে সোমবার (৭ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও জানিয়েছেন দপ্তরি নেতারা।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.