ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিল শাবি শিক্ষার্থীরা - আজকের শিক্ষা || ajkershiksha.com

ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিল শাবি শিক্ষার্থীরা

SS iT Computer

ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিল শাবি শিক্ষার্থীরা: শিক্ষার্থীদের তিনদফা দাবি মেনে না নেওয়ার আগ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সকল বিভাগের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় তাদের এসব সিদ্ধান্ত জানান শিক্ষার্থীরা।

এর পর ক্যাম্পাসের গোলচত্বর থেকে একটি মশাল মিছিল বের করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে থেকে ঘুরে দ্বিতীয় ছাত্রী হলের সামনে এসে শেষ হয়।

এর আগে শনিবার সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জহির উদ্দিন আহমেদ এবং প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবীরের উপস্থিতিতে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় ক্যাম্পাসজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

এর পর এ হামলার প্রতিবাদ এবং তিনদফা দাবি মেনে না নেওয়ায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের তিনদফা দাবি মেনে না নেওয়ায় আমরা আন্দোলনের অংশ হিসেবে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিচ্ছি। আমাদের দাবি মেনে নেওয়ার আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিচ্ছি।

এরপর রোববার সকাল ৮টায় আমরা আমাদের পরবর্তী কর্মসূচি পালন করবো।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- দায়িত্বহীন প্রভোস্ট কমিটিকে পদত্যাগ করতে হবে, অবিলম্বে হলের যাবতীয় অব্যবস্থাপনা নির্মূল করতে হবে এবং সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে হবে ও অবিলম্বে ছাত্রীবান্ধব এবং দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দিতে হবে।

উল্লেখ্য, হল প্রভোস্টের পদত্যাগ, হলের সমস্যা সমাধান এবং ছাত্রীবান্ধব হল প্রভোস্ট নিয়োগের দাবিতে টানা তৃতীয় দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.