ক্যাম্পাসে যেন সুষ্ঠু পরিবেশ পায় শিক্ষার্থীরা : রাষ্ট্রপতি - আজকের শিক্ষা || ajkershiksha.com

ক্যাম্পাসে যেন সুষ্ঠু পরিবেশ পায় শিক্ষার্থীরা : রাষ্ট্রপতি

SS iT Computer

শিক্ষার্থীরা যাতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ পায় এবং দেশ ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জ্ঞান লাভ করতে পারে সে বিষয়কে অগ্রাধিকার দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

কিশোরগঞ্জে নবপ্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য ড. জেডএম পারভেজ সাজ্জাদ গতকাল সোমবার সন্ধ্যায় বঙ্গভবনে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

বিশ্বব্যাপী শিক্ষা পদ্ধতির পরিবর্তনশীল পরিস্থিতির কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘বিশ্ব দ্রুত পাল্টে যাচ্ছে। পরিবর্তিত পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে শিক্ষা কার্যক্রম যাতে এগিয়ে নেওয়া যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এ ছাড়া বিভাগ নির্বাচনের ক্ষেত্রেও যুগের চাহিদাকে বিবেচনায় রাখতে হবে। অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে গুণগত মান এবং পরিবেশের ব্যাপারে সচেতন থাকতে হবে।’

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ নবনিযুক্ত উপাচার্যকে অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করেন, কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় হাওরাঞ্চলে উচ্চ শিক্ষার বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উপাচার্য পারভেজ সাজ্জাদ বিশ্ববিদ্যালয় পরিচালনায় রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন ও সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.