কারিগরি শিক্ষা প্রশাসনে রদবদল - আজকের শিক্ষা || ajkershiksha.com

কারিগরি শিক্ষা প্রশাসনে রদবদল

SS iT Computer

কারিগরি শিক্ষা প্রশাসনে রদবদল: কারিগরি শিক্ষা অধিদপ্তরের তিন পদে রদবদল আনা হয়েছে। অধিদপ্তরের দুইজন পরিচালক ও একজন সহকারী পরিচালককে বদলি করা হয়েছে। আর অধিদপ্তরে নতুন দুই জন পরিচালককে পদায়ন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

বুধবার (১০ নভেম্বর) বিভাগ থেকে জারি করা আলাদা আলাদা প্রজ্ঞাপনে এসব পদায়ন দেওয়া হয়। জানা গেছে, অধ্যক্ষ উপাধ্যক্ষ পদমর্যাদার মোট চারজন কর্মকর্তা ও চিফ ইন্সট্রাক্টর পদমর্যাদার আটজন কর্মকর্তাকে বদলি ও পদায়ন দেওয়া হয়েছে।

জানা গেছে, কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক মো. জাহাঙ্গীর আলমকে রাজধানীর টেকনিক্যাল টিচার্স ট্রেনিং কলেজে বদলি করা হয়েছে। আর অধিদপ্তরের পিআইইউ শাখার পরিচালক মো. আককাছ আলী সেখকে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটে বদলি করা হয়েছে। এ দুই কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে বলে প্রজ্ঞাপনে জানা গেছে।

এদিকে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. আক্তারুজ্জামানকে অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক পদে ও মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. মোশাররফ হোসেনকে অধিদপ্তরের পিআইইউ শাখার পরিচালক পদে বদলি করা হয়েছে। আর ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ মো. খোরশেদ আলমকে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের উপধ্যক্ষ পদে আয়ন-ব্যয়ন ক্ষমতাসহ পদায়ন দেওয়া হয়েছে।

এদিকে কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জহুরুল ইসলামকে অধিদপ্তরের রাজশাহী অঞ্চলের পরিচালকের কার্যালয়ের সহকারী পরিচালক পদে পদায়ন দেওয়া হয়েছে। আর বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্লাস অ্যান্ড সিরামিকের চিফ ইনস্ট্রাক্টর (টেক) বেলায়েত হোসেনকে রংপুর অঞ্চলের পরিদর্শক ও লালমনিরহাট টেকনিক্যাল স্কুল ও কলেজের চিফ ইনস্ট্রাক্টর মো. সামছুর রহমানকে ময়মনসিংহ অঞ্চলের পরিদর্শক পদে বদলি করা হয়েছে।

এ ছাড়া কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইনস্ট্রাক্টর মৃদুল কান্তি দেবনাথকে চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে, শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইনস্ট্রাক্টর মো. মাহমুদুন নবী শামীমকে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটে এবং যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইনস্ট্রাক্টর সাজু মুহাম্মদ শাহজাদাকে বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটে বদলি করা হয়েছে।

আর নোয়াখালীর মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজের চিফ ইনস্ট্রাক্টর মো মাহবুবুর রহমানকে চাঁদপুর পলিটেকনিক স্কুল ও কলেজে এবং ঢাকা টিটিটিসির সহকারী অধ্যপক মো. সাইফুল ইসলামকে বগুড়া ভিটিটিআইতে চিফ ইনস্ট্রাক্টর পদে বদলি করা হয়েছে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.