কলেজ ও বিষয় চয়েসের ফল চলতি সপ্তাহে - আজকের শিক্ষা || ajkershiksha.com

কলেজ ও বিষয় চয়েসের ফল চলতি সপ্তাহে

SS iT Computer

কলেজ ও বিষয় চয়েসের ফল চলতি সপ্তাহে: শিগগির ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের আগামী শিক্ষাবর্ষের স্নাতকে ভর্তির কলেজ ও বিষয় চয়েসের ফল প্রকাশিত হবে। দুই-একদিনের মধ্যে বৈঠকে বসবে ডিনস কমিটি। এতে সাত কলেজের প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষরা উপস্থিত থাকবেন। সেখানেই ফল প্রকাশের তারিখ নির্ধারণ হবে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বলেন, সাত কলেজের বিষয় ও কলেজ চয়েস নেওয়া হয়েছে। দুয়েকদিনের মধ্যেই ডিনস কমিটি বৈঠকে বসবে। তারা যখন ফল ঘোষণার তারিখ দেবেন, তখন একদিন সময় নেব প্রক্রিয়া সম্পন্ন করতে।

তিনি বলেন, আশা করা যাচ্ছে, এই সপ্তাহেই ফল প্রকাশ করতে পারব। তবে সেটি কোনো কারণে সম্ভব না হলে আগামী সপ্তাহের রোববার বা সোমবারে ফল প্রকাশ করা হবে।

সাত কলেজের স্নাতক প্রথম বর্ষে ভর্তিযোগ্য প্রার্থীদের কলেজ ও বিষয় চয়েস গত ৮ ডিসেম্বর থেকে শুরু হয়। আবেদন শেষ হয়েছে গত ২০ ডিসেম্বর।

এর আগে গত ৫ ও ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য ও বিজ্ঞান অনুষদ এবং ১৭ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় বাণিজ্য অনুষদে পাসের হার প্রায় ৭৩ শতাংশ, বিজ্ঞান অনুষদে ৫৭.৭০ শতাংশ ও কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ৬৭.৯ শতাংশ।

এ বছর সাত কলেজে তিন ইউনিটে মোট ২৬ হাজার ১৬০টি আসন রয়েছে। বিজ্ঞান ইউনিটে মোট আসন রয়েছে ৬৫০০টি । বাণিজ্য ইউনিটে মোট আসন ৫৩১০টি। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন রয়েছে ১৪৩৫০টি।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.