কনসার্টে হঠাৎ পাকিস্তানি শিল্পীদের নিয়ে অরিজিৎ সিংয়ের মন্তব্য - আজকের শিক্ষা || ajkershiksha.com

কনসার্টে হঠাৎ পাকিস্তানি শিল্পীদের নিয়ে অরিজিৎ সিংয়ের মন্তব্য

SS iT Computer

কনসার্টে হঠাৎ পাকিস্তানি শিল্পীদের নিয়ে অরিজিৎ সিংয়ের মন্তব্য: করোনাভাইরাস মহামারির কারণে সারা বিশ্বেই লাইভ কনসার্ট তেমন হয়নি। সংক্রমণ কমে আসায় সম্প্রতি আবারও দর্শক মাতাতে কনসার্টের আয়োজন করছেন শিল্পিরা। এরই ধারাবাহিকতায় সম্প্রতি দুবাইয়ে গান গেয়েছেন বলিউডের জনপ্রিয় প্লে ব্যাক সংগীতশিল্পী অরিজিৎ সিং।

গানের মাঝে মঞ্চ থেকে হঠাৎ পাকিস্তানি শিল্পীদের নিয়ে কথা বলেন তিনি। এসময় আতিফ আসলামের জনপ্রিয় গান ‘পেহেলি নজর মে ক্যায়সা জাদু কর দিয়া’ গেয়েও শুনান।

এই গানের ফাকেই অরিজিৎ সিং বলেন, মাথায় একটি প্রশ্ন ঘুরছে। ভুল হতে পারে প্রশ্নটা। তারপরও করতে চাই সেই প্রশ্ন। কেউ যদি এ নিয়ে বিতর্ক শুরু করে, আমার তাতে কিছু যায় আসে না।

তিনি বলেন, আমায় একটা জিনিস আপনারা স্পষ্ট করুন। এখনও ভারতে পাকিস্তানের শিল্পীদের গান কি নিষিদ্ধ? নিষেধাজ্ঞাটা আছে না কি তুলে দেওয়া হয়েছে?

অরিজিৎ সিং বলেন,আতিফ ইসলাম তার অন্যতম পছন্দের গায়ক। আর রাহাত ফতেহ আলি খান ও শাফাকত আমানত আলির গানও তার ভালো লাগে। দুই দেশের মধ্যে গানের একটি প্রজেক্ট করতেও ইচ্ছা আছে।

অরিজিৎ সিংয়ের এই মন্তব্যের ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভাইরাল। ভিডিও নিয়ে চলছে বেশ আলোচনা। তবে বেশিরভাগ মানুষ তার মন্তব্যের জন্য প্রশংসা করেছেন।

২০১৬ সালের দিকে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের উরির একটি সেনাঘাটিতে জঙ্গি হামলা হয়। ওই ঘটনায় ১৭ ভারিতীয় সেনা নিহত হন। এরপর ২০১৯ সালে কাশ্মীরের পুলওয়ামার রাস্তায় এক আত্মঘাতী বোমা হামলা হয়। এ হামলায় ৪০ জনেরও বেশি ভারতীয় জওয়ানের মৃত্যু হয়।

এরপর থেকেই পাকিস্তানি শিল্পীদের ভারতে নিষেধাজ্ঞা জারি করা হয়। ফলে আতিফ আসলামের মতো বড় বড় শিল্পীরা ভারত ছেড়ে চলে যান।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.