এসএসসির শারীরিক শিক্ষা পরীক্ষা দিলেন ২০০ পরীক্ষার্থী - আজকের শিক্ষা || ajkershiksha.com

এসএসসির শারীরিক শিক্ষা পরীক্ষা দিলেন ২০০ পরীক্ষার্থী

SS iT Computer

এসএসসির চতুর্থ দিনে শারীরিক শিক্ষা ও ক্রীড়া পরীক্ষায় সারাদেশের ২০৩ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা থাকলেও ৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। ঢাকা ও দিনাজপুর বোর্ডের ২০০ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছেন। এ পরীক্ষায় কোন কক্ষপরিদর্শক বা পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়নি।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এসএসসির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, এ পরীক্ষায় ঢাকা বোর্ড, দিনাজপুর বোর্ডের মোট ২০৩ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু এ পরীক্ষায় অংশ নেন ২০০ জন পরীক্ষার্থী। এদিন ঢাকা বোর্ডের তিনজন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেননি। এ পরীক্ষায় কোন শিক্ষার্থী বা কক্ষ পরিদর্শক বহিষ্কার হননি।

১৪ নভেম্বর থেকে এসএসসির লিখিত পরীক্ষা শুরু হয়ে ২৩ নভেম্বর পর্যন্ত চলবে। আর ২৮ নভেম্বরের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা শেষ করতে বলা হয়েছে। চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা আছে।

শিক্ষা মন্ত্রণালয়ের হিসেব বলছে, চলতি বছর ৩ হাজার ৬৭৯টি কেন্দ্রে মোট ২৯ হাজার ৩৫টি স্কুল, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের ২২ লাখ ২৭ হাজার ১১৩জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করছেন। ৯টি সাধারণ বোর্ড থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ১৭ হাজার ৬৭৬টি স্কুলের ১৮ লাখ ৯৯৮ জন পরীক্ষার্থী।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.