এসএসসির খাতা পুনঃনিরীক্ষার ফল চলতি মাসের শেষে - আজকের শিক্ষা || ajkershiksha.com

এসএসসির খাতা পুনঃনিরীক্ষার ফল চলতি মাসের শেষে

SS iT Computer

এসএসসির খাতা পুনঃনিরীক্ষার ফল চলতি মাসের শেষে: ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষার ফল চলতি জানুয়ারির মাসের শেষে প্রকাশ করা হবে। আগামী ২০ জানুয়ারির পর খাতা চ্যালঞ্জে করা শিক্ষার্থীদের ফল প্রকাশের লক্ষ্য নির্ধারণ করেছে শিক্ষা বোর্ডগুলো। এ মুহুর্তে খাতা পুনঃনিরীক্ষার কাজ চলছে।

মঙ্গলবার রাতে দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

জানতে চাইলে চেয়ারম্যান দৈনিক শিক্ষাডটকমকে জানান, এসএসসির ফল পুনঃনিরীক্ষার কাজ চলছে। আশা করছি চলতি মাসের শেষে পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে। খাতা পুনঃনিরীক্ষার জন্য ১০ থেকে ১৫ দিন সময় প্রয়োজন, আমরা কাজ করছি।
কতজন খাতা পুনঃনিরীক্ষার আবেদন করেছেন জানতে চাইলে অধ্যাপক নেহাল আহমেদ আরও বলেন, এ সংখ্যা সুস্পষ্টভাবে বলতে পারছি না। তবে প্রতি বছরের থেকে এবার পুনঃনিরীক্ষার আবেদন কম। আবেদন কম হলেও পুনঃনিরীক্ষার খাতা একটু সময় নিয়ে পর্যালোচনা করতে হয়। এজন্য আমাদের ১০ থেকে ১৫ দিন সময় লাগবে।

তিনি আরও বলেন, ২০ জানুয়ারির পর চলতি মাসের শেষে এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গত ৩০ ডিসেম্বর ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৪০ জন পরীক্ষার্থী। পাসের হার ছিল ৯৩ দশমিক ৫৮ শতাংশ। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসি ও সমমানে মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। এর মধ্য উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন।

ফল প্রকাশের পর গত ৩১ জানুয়ারি থেকে ফল পুনঃনিরীক্ষার আবেদন গ্রহণ শুরু হয়। ৬ জানুয়ারি পর্যন্ত প্রতিপত্রের জন্য ১২৫ টাকা ফি দিয়ে খাতা পুনঃনিরীক্ষার আবেদন করার সুযোগ পেয়েছিলেন শিক্ষার্থীরা।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.