এক ঘণ্টার অভিযানে চবিতে উদ্ধার হলো বন্য শূকর - আজকের শিক্ষা || ajkershiksha.com

এক ঘণ্টার অভিযানে চবিতে উদ্ধার হলো বন্য শূকর

SS iT Computer

এক ঘণ্টার অভিযানে চবিতে উদ্ধার হলো বন্য শূকর: পাহাড়ের ঢালুতে আটকা পড়ে দড়িতে ঝুলছিল একটি বন্য শূকর। এক শিক্ষার্থী তা দেখে উদ্ধার করতে এগিয়ে যান। তবে হিংস্রতার ভয়ে ফিরে এসে ফেসবুকে দেন একটা পোস্ট।

এরপর অন্য এক শিক্ষার্থী জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ এ কল দিলে হাজির হন ফায়ার সার্ভিসের কর্মীরা। এক ঘণ্টা অভিযান চালিয়ে প্রাণীটি উদ্ধার করেন তারা। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের পাশের পাহাড় থেকে এটি উদ্ধার করা হয়। এর আগে গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের কলার ঝুপড়ি থেকে ১৫ কেজি হরিণের মাংস জব্দ করা হয়।
হাটহাজারী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. শাহজাহান বলেন, জাতীয় জরুরি সেবার মাধ্যমে জানতে পেরে আমরা এগিয়ে আসি। প্রাণীটির চোখে ও পায়ে জখমের চিহ্ন আছে। পাহাড়ে ফাঁদ পাতার সরঞ্জাম এবং রড পাওয়া গেছে। প্রাণীটিকে কেউ ফাঁদ পেতে আটক করেছিল। তবে কোনোভাবে ছুটে আসতে সক্ষম হয়। এরপর পায়ের সঙ্গে থাকা দড়িতে পাহাড়ি লতায় আটকে যায়।

বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফ হোসেন বলেন, সকালে ক্যাম্পাসে হাঁটতে গিয়ে শূকরটি চোখে পড়ে। ফেসবুকে পোস্ট দেওয়ার পর জনি রয় নামের আরেক শিক্ষার্থী ৯৯৯-এ কল দেন। ফাঁদ পেতে প্রাণী শিকার বন্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুব বলেন, ঘটনায় জড়িত কাউকে আটক করা যায়নি। ক্যাম্পাসে বন্যপ্রাণী শিকার বেড়েছে। শিকারের জন্য ফাঁদ পাতা হচ্ছে ভোর রাতে। জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.