একাদশে ভর্তি : চতুর্থ ধাপে দেড় লক্ষাধিক আবেদন, ফল আজ - আজকের শিক্ষা || ajkershiksha.com

একাদশে ভর্তি : চতুর্থ ধাপে দেড় লক্ষাধিক আবেদন, ফল আজ

SS iT Computer

একাদশে ভর্তি : চতুর্থ ধাপে দেড় লক্ষাধিক আবেদন, ফল আজ বিভিন্ন কলেজ ও মাদরাসায় একাদশ শ্রেণিতে ভর্তির তিন ধাপে অনলাইন আবেদন নেয়ার পরেও চতুর্থ ধাপে অনলাইনে দেড় লক্ষাধিক শিক্ষার্থী কলেজ ভর্তির অনলাইনে আবেদন করেছেন। তারা ১৬ লাখ কলেজ পছন্দ দিয়েছেন। আজ মঙ্গলবার রাত আটটায় কলেজ ভর্তির চতুর্থ ধাপের ফল প্রকাশ করা হবে।

সোমবার সন্ধ্যায় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, চতুর্থ ধাপে ১ লাখ ৫৭ হাজার ৫৪৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। তারা ১৬ লাখ ২ হাজার ৯১২টি কলেজ পছন্দ দিয়েছেন। মঙ্গলবার রাত আটটায় কলেজ ভর্তির চতুর্থ ধাপের ফল প্রকাশ করা হবে।

৪৩ হাজার শিক্ষার্থী কলেজ ভর্তির জন্য মনোনয়ন পাননি বলে আগে জানিয়েছিলেন কর্মকর্তারা। কিন্তু চতুর্থ ধাপে দেড় লক্ষাধিক শিক্ষার্থী আবেদন করেছে। দুই সংখ্যার পার্থক্যের বিষয়ে জানতে চাইলে কলেজ পরিদর্শক দৈনিক শিক্ষাডটকমকে আরও জানান, কোনো কলেজেই ভর্তির মনোনয়ন পাননি এমন শিক্ষার্থী ছিলেন ৪৩ হাজার। যেসব শিক্ষার্থী আগে আবেদন করেনি বা আবেদন করে সিলেকশন পাননি, ভর্তির মনোনয়ন পেলেও ভর্তি হতে পারেননি বা নিশ্চায়ন করতে পারেননি এবং ২০২১ খ্রিষ্টাব্দে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি পরীক্ষা উত্তীর্ণ হয়েছে তারা ভর্তির অনলাইন আবেদন করতে পেরেছেন। তাই সংখ্যায় তারতম্য দেখা যাচ্ছে।

গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি কলেজ ভর্তির অনলাইন আবেদন গ্রহণ করা হয়। আগামীকাল মঙ্গলবার রাত আট টায় কেন্দ্রীয় ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে (http://www.xiclassadmission.gov.bd) ফল প্রকাশ করা হবে। ২ মার্চ থেকে ৩ মার্চ বিকেল ৫টা পর্যন্ত সিলেকশন নিশ্চায়ন ও কলেজ ভর্তির সুযোগ পাবেন চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীরা। এদিকে ২ মার্চ থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরুর কথা আছে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.