একাদশে চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়ন ৭ মার্চের মধ্যে - আজকের শিক্ষা || ajkershiksha.com

একাদশে চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়ন ৭ মার্চের মধ্যে

SS iT Computer

একাদশে চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়ন ৭ মার্চের মধ্যে: বিভিন্ন কলেজ ও মাদরাসায় একাদশ শ্রেণিতে ভর্তির জন্য চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি আগামী ৭ মার্চের মধ্যে নিশ্চায়ন করতে হবে। ভর্তির কেন্দ্রীয় ওয়েবসাইটে কলেজের ইআইআইএন দিয়ে লগইন করে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়ন করতে হবে। ৭ মার্চ বিকেল ৫টা পর্যন্ত ভর্তি নিশ্চায়নের সুযোগ পাবে কলেজগুলো।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বৃহস্পতিবার বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। একইসঙ্গে ভর্তি নিশ্চায়নের ম্যানুয়াল বা নির্দেশিকা প্রকাশ করা হয়েছে।

বোর্ড বলছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে চতুর্থ পর্যায়ে সিলেকশন পাওয়া শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজ থেকে নিশ্চায়ন আগমী ৭ মার্চ বিকেল ৫টার মধ্যে ভর্তির ওয়েবসাইটের (www.xiclassadmission.gov.bd) কলেজ প্যানেলে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইনি করে ম্যানুয়াল অনুযায়ী সম্পন্ন করার জন্য নির্দেশনা দেয়া হলো।

বোর্ড আরও জানিয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে কলেজ ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিশ্চায়ন করতে ব্যর্থ হলে পরে রেজিস্ট্রেশন বা অন্য কোনো জটিলতার সৃষ্টি হলে বোর্ড দায়ী থাকবে না।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.