এইচএসসির চতুর্থ দিনে অনুপস্থিত আট হাজারের বেশি - আজকের শিক্ষা || ajkershiksha.com

এইচএসসির চতুর্থ দিনে অনুপস্থিত আট হাজারের বেশি

SS iT Computer

এইচএসসি ও সমমান পরীক্ষার চতুর্থ দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে অনুষ্ঠিত যুক্তিবিদ্যা দ্বিতীয় পত্র ও হিসাববিজ্ঞান দ্বিতীয় পত্র পরীক্ষা দেননি সারাদেশের ৮ হাজার ২০৭ জন পরীক্ষার্থী। এ দুই বেলার পরীক্ষায় মোট দুইজন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে যুক্তিবিদ্যা দ্বিতীয় পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৩ হাজার ১২৭ জন পরীক্ষার্থী। এ পরীক্ষায় সারাদেশে দুইজন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। আর দুপুরে হিসাববিজ্ঞান দ্বিতীয় পত্র পরীক্ষা দেননি ৫ হাজার ৮০ জন পরীক্ষার্থী। এ পরীক্ষায় কোনো পরীক্ষার্থী বহিষ্কৃত হননি। রাতে শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, এইচএসসি পরীক্ষার চতুর্থ দিন সকালে যুক্তিবিদ্যা দ্বিতীয় পত্র পরীক্ষায় ঢাকা বোর্ডের ৫৫১ জন, চট্টগ্রাম বোর্ডে ৪৯৭ জন, রাজশাহী বোর্ডে ৩৫৭ জন, বরিশাল বোর্ডের ১৮০ জন, সিলেট বোর্ডের ৩২৫ জন, দিনাজপুর বোর্ডের ৪৫২ জন, কুমিল্লা বোর্ডের ২৯৬ জন, ময়মনসিংহ বোর্ডের ১৪৬ জন এবং যশোর বোর্ডের ২২৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এ পরীক্ষায় ঢাকা বোর্ডের একজন এবং চট্টগ্রাম বোর্ডের একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে এইচএসসি পরীক্ষার চতুর্থ দিন দুপুরে হিসাববিজ্ঞান দ্বিতীয় পত্র প্রথম পত্র পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৫৫৭ জন, চট্টগ্রাম বোর্ডে ৬২১ জন, রাজশাহী বোর্ডে ৫৪১ জন, বরিশাল বোর্ডের ৩৭২ জন, সিলেট বোর্ডের ১৯৪ জন, দিনাজপুর বোর্ডের ৪৫৩ জন, কুমিল্লা বোর্ডের ৭৭৭ জন, ময়মনসিংহ বোর্ডের ১৬৯ জন এবং যশোর বোর্ডের ৩৯৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এ পরীক্ষায় কোন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়নি।

আগামীকাল বুধবার সকাল দশটা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এইচএসসির রসায়ন প্রথম পত্র ও দুপুর দুইটা থেকে সাড়ে তিনটায় শিশু বিকাশ প্রথম পত্র এবং উচ্চাঙ্গসংগীত প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.