এইচএসসির খাতা চ্যালেঞ্জের ফল আজ - আজকের শিক্ষা || ajkershiksha.com

এইচএসসির খাতা চ্যালেঞ্জের ফল আজ

SS iT Computer

এইচএসসির খাতা চ্যালেঞ্জের ফল আজ: আজ রোববার (১৩ মার্চ) এইচএসসির পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হবে। গতকাল শনিবার দুপুরে ঢাকা বোর্ডের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এইচএসসির খাতা পুনঃনিরীক্ষার ফল রোববার প্রকাশ করা হবে। দুপুরের মধ্যে শিক্ষার্থীরা ফল পেয়ে যাবেন। বোর্ডগুলো এসএমএসের মাধ্যমে খাতা পুনঃনিরীক্ষার আবেদন গ্রহণ করেছে।

জানা গেছে, ১৪ ফেব্রুয়ারি থেকে ফল পুনঃনিরীক্ষার আবেদন গ্রহণ শুরু হয়। এসএমএসের মাধ্যমে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। প্রতিপত্রের খাতা পুনঃনিরীক্ষার জন্য ১৫০টাকা করে ফি দিতে হয়েছে শিক্ষার্থীদের। এর আগে ১৩ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিলো। ফলে সন্তুষ্ট হতে না পারা শিক্ষার্থীরা খাতা চ্যালেঞ্জ করেছিলেন।

২০২১ খ্রিষ্টাব্দে এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৩ লাখ ৬ হাজার ৭১৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। নিয়মিত ১৩ লাখ ৭১ হাজার শিক্ষার্থীর হিসেবে এইচএসসি ও সমমানে পাসের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ। এবারই সবচেয়ে বেশি শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছেন। এর সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ১৬৯। মোট ১৪ লাখ ৩ হাজার ২৪৪ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

গত ২ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষের ৪৪ দিন পর ফল প্রকাশিত হয়।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.