উপাচার্যসহ শিক্ষকদের ১৪ ঘণ্টা অবরুদ্ধ রাখল বুটেক্স শিক্ষার্থীরা - আজকের শিক্ষা || ajkershiksha.com

উপাচার্যসহ শিক্ষকদের ১৪ ঘণ্টা অবরুদ্ধ রাখল বুটেক্স শিক্ষার্থীরা

SS iT Computer

উপাচার্যসহ শিক্ষকদের ১৪ ঘণ্টা অবরুদ্ধ রাখল বুটেক্স শিক্ষার্থীরা: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) উপাচার্য অধ্যাপক আবুল কাশেমসহ শিক্ষক সমিতির বিভিন্ন নেতা ও শিক্ষকদের প্রায় ১৪ ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এদিকে শিক্ষার্থীদের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে এর প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। গতকাল সকাল ১০টা থেকে তারা এ কর্মসূচি পালন করছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রবিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে শিক্ষকরা বেলা ১১টায় বৈঠক শুরু করলে আন্দোলনরত শিক্ষার্থীরা বাইরে থেকে কলাপসিবল গেট লাগিয়ে দেয়। তারা সভাকক্ষের বিদ্যুৎ ও পানির লাইনও বন্ধ করে দেয়। বেশ কয়েকজন শিক্ষিকা বের হতে চাইলেও ছাত্ররা বের হতে দেয়নি। রাত সাড়ে ১২টা পর্যন্ত অবরুদ্ধ থাকেন উপাচার্য অধ্যাপক আবুল কাশেমসহ শিক্ষক সমিতির নেতা ও শিক্ষকরা। পরে তেজগাঁও থানা পুলিশ এসে শিক্ষকদের উদ্ধার করে। গত রাতে বুটেক্স বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. ফরহাদ হোসেন প্রতিবেদককে বলেন, উপাচার্যসহ সভায় উপস্থিত শিক্ষকরা রবিবার বেলা ১১টা থেকে মধ্যরাত পর্যন্ত কিছু ছাত্রের হাতে অবরুদ্ধ ছিলেন। তারা শিক্ষিকাদের অপমানও করেছে। এর প্রতিবাদে শিক্ষকরা নিয়মিত ক্লাস থেকে বিরত রয়েছেন।

এ ব্যাপারে সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ প্রসঙ্গে বলেন, এই ছাত্রছাত্রীরা এর আগে আন্দোলন করেছে সশরীরে পরীক্ষার দাবিতে। আর এখন আন্দোলন করছে সশরীরে পরীক্ষা বাতিল দাবিতে। আশা করি বুটেক্স বিশ্ববিদ্যালয়ে যে পরিস্থিতি চলছে সেটি অবিলম্বে নিরসন হবে। প্রসঙ্গত, সশরীরে পরীক্ষা বন্ধের দাবিতে শনিবার বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। উ™ভূত পরিস্থিতিতে সশরীরে পরীক্ষা আপাতত স্থগিত রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.