উপবৃত্তি পেতে ডিগ্রি শিক্ষার্থীদের আবেদন ১০ ফেব্রুয়ারির মধ্যে - আজকের শিক্ষা || ajkershiksha.com

উপবৃত্তি পেতে ডিগ্রি শিক্ষার্থীদের আবেদন ১০ ফেব্রুয়ারির মধ্যে

SS iT Computer

উপবৃত্তি পেতে ডিগ্রি শিক্ষার্থীদের আবেদন ১০ ফেব্রুয়ারির মধ্যে: বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি পাস কোর্স ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে সরকার। এজন্য শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন চেয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। অনলাইনে নিবন্ধন করে শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন করতে হবে। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষার্থীদের আবেদন করতে বলা হয়েছে। 

ইতোমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পাস কোর্স ও সমমান পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। সোমবার বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষে (তৃতীয় বর্ষ, দ্বিতীয় বর্ষ এবং প্রথম বর্ষ) ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের নিকট থেকে উপবৃত্তির আবেদন আহ্বান করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উপবৃত্তি প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে নির্ধারিত লিংকে (http://estipend.pmeat.gov.bd) প্রবেশ করে অনলাইনে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য প্রয়োজনীয় নির্দেশনা ওয়েবসাইটে ব্যবহার নির্দেশিকায় পাওয়া যাবে। সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা আগের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে অথবা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সফটওয়্যারের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করেও লগইন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ব্যবহার নির্দেশিকার শর্তা অনুসরণ করে ৯ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সিস্টেম ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। সামগ্রিক প্রক্রিয়া সম্পন্ন করে আগামী ২৮ ফেব্রুয়ারি মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা সিস্টেম ব্যবহার করে অনলাইনে পাঠাতে হবে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.