উপবৃত্তির টাকা আত্মসাৎ : অধ্যক্ষসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা - আজকের শিক্ষা || Ajkershiksha.com

উপবৃত্তির টাকা আত্মসাৎ : অধ্যক্ষসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

SS iT Computer

উপবৃত্তির টাকা আত্মসাৎ : অধ্যক্ষসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা: মোবাইল ফোনের নম্বর পরিবর্তন করে শতাধিক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর এফ হক স্টু্কল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ, সভাপতিসহ ১৬ জন শিক্ষক-কর্মচারীর বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থীদের পক্ষে স্থানীয় রিপন মিয়া বাদী হয়ে গাইবান্ধার সিনিয়র সহকারী জজ আদালতে (সুন্দরগঞ্জ) এ মামলা করেন। মামলার মূল আসামি করা হয়েছে প্রতিষ্ঠানটির সাবেক অধ্যক্ষ মো. মোজাম্মেল হক, পরিচালনা কমিটির সাবেক সভাপতি আমিন হোসেন, অফিস সহকারী ফিরোজ কবির ও সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক, আব্দুর রশিদ, মোজাহিদুল সরকার, সাইফুল্লা এবং হাবিবুর রহমানকে।

বাদীপক্ষের আইনজীবী নুরুল ইসলাম প্রধান জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর উপবৃত্তির তালিকায় নাম ও তথ্য সঠিক থাকলেও কৌশলে মোবাইল নম্বর পরিবর্তন করেন তৎকালীন অধ্যক্ষ ও সভাপতি। পরে কয়েক কিস্তিতে আসা এসব শিক্ষার্থীর মোট চার লাখ ৩২ হাজার টাকা উঠিয়ে নেন কয়েকজন শিক্ষক-কর্মচারী। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন তদন্ত কমিটি করলে এর সত্যতাও পাওয়া যায়। কিন্তু শিক্ষার্থীদের টাকা ফেরত বা জড়িতদের বিরুদ্ধে শিক্ষা বিভাগ কোনো ব্যবস্থা নেয়নি।

আইনজীবী আরও জানান, বিষয়টি নিয়ে আদালতে প্রতিনিধিত্বমূলক মামলা করেন রিপন মিয়া। আগামী ৭ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রহিম, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সোনালী ব্যাংক সুন্দরগঞ্জ শাখার ব্যবস্থাপক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের কর্মকর্তা, চেয়ারম্যান দিনাজপুর শিক্ষা বোর্ড এবং পরিচালক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

বাছাইকৃত সংবাদঃ

আপনার মতামত প্রকাশ করুন