ইবিতে হল প্রভোস্টের পদত্যাগ দাবিতে ছাত্রীদের বিক্ষোভ - আজকের শিক্ষা || ajkershiksha.com

ইবিতে হল প্রভোস্টের পদত্যাগ দাবিতে ছাত্রীদের বিক্ষোভ

SS iT Computer

ইবিতে হল প্রভোস্টের পদত্যাগ দাবিতে ছাত্রীদের বিক্ষোভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক নিলুফা আক্তার বানুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন আবাসিক ছাত্রীরা। গতকাল রবিবার রাত সাড়ে ৯টায় হলের গেটে বিক্ষোভ শুরু করেন তাঁরা। পরে রাত সোয়া ১১টায় উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ হলে এসে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসেন। এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত বৈঠক চলছিল।

বিক্ষোভে অংশ নেওয়া ছাত্রীরা জানান, গতকাল সন্ধ্যায় ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজিয়া সুলতানা হঠাত্ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাঁর সহপাঠীরা হল প্রভোস্টকে বারবার ফোন করলেও তিনি তেমন কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো খারাপ ব্যবহার করেন। এতে ছাত্রীরা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ শুরু করেন।

ছাত্রীরা বলেন, হল প্রভোস্ট বেশির ভাগ সময়ই ছাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। তিনি হলে ঠিকমতো আসেন না। কোনো সুবিধা-অসুবিধায় তাঁকে সময়মতো পাওয়া যায় না। হলে আরো সমস্যা রয়েছে। এ জন্যই তাঁর পদত্যাগ চাওয়া হচ্ছে।

আন্দোলন চলাকালে রাত সোয়া ১১টার দিকে উপ-উপাচার্য মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া ও প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন হলে উপস্থিত হন। হলের আবাসিক শিক্ষক শিমুল রায় বলেন, ছাত্রীদের সঙ্গে কথা বলে তাঁদের বিষয়টি সমাধানের প্রক্রিয়া চলছে।
উপ-উপাচার্য মাহবুবুর রহমান বলেন, ‘আমি ঘুমিয়ে পড়েছিলাম। ঘটনা শোনার পরপরই ক্যাম্পাসে এসেছি। ছাত্রীদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। ’

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.