ইনক্রিমেন্ট পেলেন না ইবতেদায়ি মাদরাসা প্রধানরা - আজকের শিক্ষা || Ajkershiksha.com

ইনক্রিমেন্ট পেলেন না ইবতেদায়ি মাদরাসা প্রধানরা

SS iT Computer

সারাদেশের বিভিন্ন এমপিওভুক্ত মাদরাসার ইবতেদায়ি প্রধান পদে কর্মরত শিক্ষকরা জুলাই মাসের বেতনে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট পাননি। গত মার্চ মাসে তাদের বেতন ১৫তম গ্রেড থেকে ১১তম গ্রেডে উন্নীত হয়েছে। গতকাল সোমবার (২ আগস্ট) মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের বেতন ছাড় হলেও শিক্ষকরা  ইমেইল করে ইনক্রিমেন্ট না পাওয়ার তথ্য জানিয়েছেন।

এদিকে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, শিক্ষকরা আগামী বছর মানে ২০২২ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ৫ শতাংশ বার্ষিক ইনক্রিমেন্ট পাবেন। শিক্ষকদের গ্রেড পরিবর্তন হওয়ার তারা ইনক্রিমেন্ট পাননি। কয়েকমাস আগে তদের বেতন ১১ তম গ্রেডে উন্নীত হয়েছে।

ইবতোদয়ি প্রধানরা জানান, জুলাই মাসের বেতন পাওয়ার পর দেখতে পেলাম ৫ শতাংশ ইনক্রিমেন্ট যুক্ত হয়নি। কেন যুক্ত হয়নি আমরা বুঝতে পারছি না। গত মার্চ মাসের এমপিও থেকে আমাদের বেতন ১৫তম গ্রেড থেকে ১১ তম গ্রেডে উন্নীত হয়েছে। আমাদের নতুন নিয়োগ না বা ইনডেক্সও পরিবর্তন হয়নি। এ পরিস্থিতিতে আমাদের ইনক্রিমেন্ট প্রাপ্য। কিন্তু আমাদের ইনক্রিমেন্ট দেওয়া হয়নি।

মাদরাসা শিক্ষকরা  আরও বলছেন, দশম গ্রেড থেকে নবম গ্রেডে বেতন উন্নীত হওয়া সহকারী শিক্ষকরা ইনক্রিমেন্ট পাননি। যেসব সহকারী শিক্ষক বা সহকারী মৌলভীর বেতন ১১ তম গ্রেড বর্তমানে দশম গ্রেডে উন্নীত হয়নি তারাও ইনক্রিমেন্ট পাননি। তাদের কারও চাকরি নতুন নয়। তারা উচ্চতর গ্রেড পেয়েছেন। নতুন নিয়োগ বা নতুন ইনডেক্স পাননি।

এ বিষয়ে জানতে চাইলে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের অর্থ শাখার উপপরিচালক মো. শামসুজ্জামান  বলেন, মাদরাসা শিক্ষকদের এমপিওর মেমিস সফটওয়্যারটি এভাবে তৈরি। তাদের বেতন কয়েকমাস আগে ১৫তম গ্রেড থেকে ১১তম গ্রেডে আসায় তাদের ইনক্রিমেন্ট রিফলেক্ট হয়নি। ইবতেদায়ি প্রধানরা ২০২০ খ্রিষ্টাব্দের জুলাই মাসে ইনক্রিমেন্ট পাবেন।

২০২১৮ খ্রিষ্টাব্দের ২৭ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো এক চিঠিতে ইনক্রিমেন্ট নিয়ে বলা হয়েছে, ২০১৮খ্রিষ্টাব্দের ৩০ জুন যাদের চাকরির মেয়াদ ৬ মাস পূর্ণ হয়েছে তারা অন্যান্য শর্তপূরণ সাপেক্ষে ২০১৮ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে মূল বেতনের ৫ শতাংশ বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা পাবেন।

বাছাইকৃত সংবাদঃ

আপনার মতামত প্রকাশ করুন