আন্দোলনের মুখে স্থগিত পরীক্ষা চালুর ঘোষণা জাতীয় বিশ্ববিদ্যালয়ের - আজকের শিক্ষা || ajkershiksha.com

আন্দোলনের মুখে স্থগিত পরীক্ষা চালুর ঘোষণা জাতীয় বিশ্ববিদ্যালয়ের

SS iT Computer

আন্দোলনের মুখে স্থগিত পরীক্ষা চালুর ঘোষণা জাতীয় বিশ্ববিদ্যালয়ের: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে স্থগিতকৃত পরীক্ষা চালুর ঘোষণা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক অফিস ঘেরাও করে রাজশাহীর শিক্ষার্থীরা।

এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ফয়জুল করিম শিক্ষার্থীদের বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তপক্ষ জানিয়েছে স্থগিতকৃত পরীক্ষার রুটিন ১ ঘণ্টার মধ্যে প্রকাশ করা হবে এবং ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ থেকে পরীক্ষা শুরু হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে এরপর শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।
নিউ গভর্মেন্ট ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের এক শিক্ষার্থী তাসলিমা রূম্পা বলেন, আমাদের দাবি মানা হয়েছে। ফলে আমরা আন্দোলন প্রত্যাহার করে খুশি মনে বাড়ি ফিরে যাচ্ছি।

এর আগে, রাজশাহীর জিরো পয়েন্টের মানববন্ধন থেকে শহর প্রদক্ষিণ করে রাজশাহীর বালিয়াপুকুরে অবস্থিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক অফিস ঘেরাও ও অবস্থান কর্মসূচি পালন করছিল রাজশাহীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। আঞ্চলিক অফিসে রওনা হওয়ার আগে শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও গণমাধ্যমকর্মীদের হাতে গোলাপ ফুল তুলে দেন পেশাগত দায়িত্ব পালন করার জন্য।

প্রসঙ্গত, গত শনিবার ও রবিবার পরীক্ষা চালুর দাবিতে জিরো পয়েন্টে মানববন্ধন করেছিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ শিক্ষার্থীরা। গত রবিবারের মানববন্ধন থেকে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক অফিস ঘেরাও করার আল্টিমেটাম দিয়েছিলেন।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.