আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধানমন্ত্রীর - আজকের শিক্ষা || ajkershiksha.com

আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধানমন্ত্রীর

SS iT Computer

আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধানমন্ত্রীর: নিরাপদ সড়কসহ ১১ দফা দাবিতে গত দুই দিনের মতো আজও সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলন থেকে সরে এসে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, রাস্তায় গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না, তাই ছাত্রছাত্রীদের বলবো, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। এখন খুলেছে। এখন সবাইকে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরতে হবে।

বুধবার (১ ডিসেম্বর) বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, রাস্তায় চলাচলের ক্ষেত্রে সবাইকে সতর্ক হতে হবে। পারাপারের জন্য নির্দিষ্ট যে জায়গা আছে সেখান দিয়ে পার হতে হবে। হঠাৎ করে দৌড় দেবেন, তা হবে না। ট্রাফিক নিয়ম মেনে চলতে হবে।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশনে ময়লার গাড়ির চাপায় মারা যাওয়ার পরদিনই দক্ষিণ সিটিতে গাড়িচাপায় আবার কেন মারা গেল কারণ খুঁজে বের করতে হবে।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর কারা বাস ভাঙচুর ও আগুন দিয়েছে তা আইনশৃঙ্খলা বাহিনীকে দেখতে হবে। একজন মানুষ মারা গেলো, আর ১৫টা গাড়িতে আগুন দিলেন, এতে যারা আহত বা নিহত হলেন, ক্ষতিগ্রস্ত হলেন; সেই দায়িত্বটা কারা নেবে। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.