অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ - আজকের শিক্ষা || ajkershiksha.com

অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

SS iT Computer

অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ: পটুয়াখালী মির্জাগঞ্জের ভাজনা কদমতলা নূরিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ একেএম রুহুল আমিনের বিরুদ্ধে নিয়মবহির্ভূতভাবে ম্যানেজিং কমিটি গঠন, নিয়োগ বাণিজ্য ও অর্থ আত্মসাতের লিখিত অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা যায়, মাদ্রাসার অধ্যক্ষ কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে একই উপজেলার আন্দুয়া আমিনিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক গোলাম মোস্তফাকে নির্বাচন ছাড়াই সভাপতি করে ম্যানেজিং কমিটি গঠন করে একের পর এক নিয়োগ বাণিজ্য চালিয়ে যাচ্ছেন। বর্তমানে অফিস সহকারী কাম হিসাব সহকারী নবসৃষ্ট পদে মোটা অঙ্কের উৎকোচের বিনিময় গোপনে নিয়োগ দেওয়ার পাঁয়তারা চালাচ্ছে। এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনাসহ চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ছাড়া মাদ্রাসার উন্নয়ন কাজে বরাদ্দকৃত দুই লাখ ৫০ হাজার টাকার নামমাত্র কাজ করিয়ে বাকি টাকা তিনি আত্মসাৎ করেছেন।

এসব অভিযোগ অস্বীকার করে মাদ্রাসার অধ্যক্ষ একেএম রুহুল আমিন বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে বিভিন্ন জায়গায় অভিযোগ করছেন। এসব অভিযোগ সঠিক নয়।

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (অতিরিক্ত দা.) মজিবুর রহমান বলেন, ওই অধ্যক্ষের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.