অধিকাংশের যোগদান শেষ হলেও আজ নিয়োগপত্র তুলে দেবেন শিক্ষামন্ত্রী - আজকের শিক্ষা || ajkershiksha.com

অধিকাংশের যোগদান শেষ হলেও আজ নিয়োগপত্র তুলে দেবেন শিক্ষামন্ত্রী

SS iT Computer

অধিকাংশের যোগদান শেষ হলেও আজ নিয়োগপত্র তুলে দেবেন শিক্ষামন্ত্রী: মাসের পর মাস অপেক্ষা করে নানা ভোগান্তিশেষে নিয়োগপত্র পেয়ে যোগদান করেছেন অধিকাংশই। তবুও আজ সোমবার বেসরকারি প্রতিষ্ঠানের জন্য নির্বাচিত কয়েকজন প্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একইসঙ্গে তিনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে শিক্ষক পদের নিয়োগ পাওয়া ২ হাজার ৬৫ জন প্রার্থীর প্রতিনিধিদের হাতে নিয়োগপত্রও তুলে দেবেন। আজ সোমবার দুপুরে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক প্রেস কনফারেন্সে অংশ নিয়ে তিনি নতুন শিক্ষকদের হাতে নিয়োগপত্র ও সুপারিশপত্র তুলে দেবেন বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

যদিও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আইসোলশনে আছেন। গত শনিবার তাঁর স্বামী বিশিষ্ট আইনজীবী ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ড সদস্য ড. তৌফিক নেওয়াজ করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এরপর থেকেই শিক্ষামন্ত্রী আইসোলেশনে আছেন বলে জানা গেছে। তাই শিক্ষকদের নিয়োগপত্র বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী সশরীরে অংশ নেবেন কী না তা নিয়ে শঙ্কা আছে।

এসব তথ্য নিশ্চিত করে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে জানান, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন বিষয়ে ২ হাজার ৬৫ জন এবং এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৩৪ হাজার ৭৩ জন শিক্ষকের মাঝে নিয়োগপত্র দেয়ার বিষয়ে এক প্রেস কনফারেন্সে অংশ নেবেন। রাজধানীর সেগুন বাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে দুপুর দুইটায় এ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নিয়োগ পাওয়া প্রার্থীদের প্রতিনিধিদের হাতে নিয়োগপত্র ও বেসরকারি প্রতিষ্ঠানে নতুন নিয়োগ পাওয়া প্রার্থীদের হাতে সুপারিশপত্র তুলে দেবেন তিনি।

এদিকে এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সুপারিশপ্রাপ্ত পাঁচজন প্রার্থীকে প্রতিষ্ঠানটি নির্বাচিত করেছে শিক্ষামন্ত্রীর হাত থেকে সুপারিশপত্র নেয়ার জন্য।

এদিকে একটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আইসোলশনে আছেন। এ বিষয়ে জানতে জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেন, মন্ত্রী মহোদয়ের স্বামী করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছে। গত শনিবার রাতে তার পজেটিভ রিপোর্ট এসেছে। এরপর থেকে মন্ত্রী মহোদয় আইসোলেশনে আছেন।

তিনি আরও বলেন, মন্ত্রীর স্বামীর উপসর্গ ছিলোনা। তিনি নার্সদের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন। কিভাবে তিনি আক্রান্ত হয়েছেন তা সুস্পষ্ট জানা যায়নি।

আপনার মতামত প্রকাশ করুন

বাছাইকৃত সংবাদঃ

Comments are closed.